জগন্নাথপুর পৌর শহরে আবারো জন ভোগান্তি

26

মো. শাহজাহান মিয়া জগন্নাথপুর থেকে :
জগন্নাথপুর পৌর শহরে আবারো জন ভোগান্তির সৃষ্টি হয়েছে। আগে সড়কে কাজ করার সময় মানুষের ভোগান্তি হয়েছিল। এবার ভোগান্তি হচ্ছে সড়কের পাশে থাকা ড্রেনের কাজ করতে গিয়ে মাটি খোড়াখুঁড়িতে।
গত কয়েক দিন ধরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ড্রেন নির্মাণের জন্য সড়কের পাশে এক্সেভেটর মেশিন দিয়ে খাদ তৈরী করছে। খাদের মাটি সহ আবর্জনা অন্যত্র না সরিয়ে স্তুপ করে সড়কে রাখা হচ্ছে। এতে সড়ক সরু হয়ে দীর্ঘ যাজটের সৃষ্টি হচ্ছে। যে কারণে অবর্ণনীয় ভোগান্তির শিকার হচ্ছেন জনতা। এছাড়া খাদের অপারে থাকা ব্যবসা প্রতিষ্ঠান গুলোতে খাদের জন্য যাতায়াত করতে পারছেন না ক্রেতারা। যার ফলে ব্যবসা-বাণিজ্য মন্দা হয়ে গেছে।
এ ব্যাপারে ভুক্তভোগী ব্যবসায়ী ও পথচারীরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়ে বলেন জন ভোগান্তি লাঘবে সড়কে রাখা খাদের মাটি ও আবর্জনা দ্রুত অন্যত্র সরিয়ে নিতে হবে। তা না হলে দিনেদিনে মানুষের ভোগান্তি আরো বাড়বে।
এ ব্যাপারে জানতে চাইলে সড়কে কাজ পাওয়া ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স এমএম বিল্ডার্স লিমিটেড এর সাইট ম্যানেজার জামাল উদ্দিন বলেন, আমরা দ্রুত কাজ শেষ করতে চাই। যাতে মানুষের ভোগান্তি না হয়। তবে সড়কের পাশে থাকা অনেক দোকান মালিক জায়গা ছেড়ে দিতে চায় না। যে কারণে বিলম্ব হচ্ছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দোকান মালিকরা ড্রেনের জায়গা ছেড়ে দিলে আগামী ১৫ দিনের মধ্যে কাজ শেষ হয়ে যাবে। ড্রেনের কাজ শেষ হয়ে গেলে মানুষের আর ভোগান্তি থাকবে না।