পুরুষ থেকে নারী উত্তম – ড. আতি উল্লাহ

25

বিশিষ্ট শিক্ষাবিদ ড. আতি উল্লাহ বলেছেন, নারী ও পুরুষ সমান নয়। পুরুষের চেয়ে নারীর স্থান অনেক উপরে। কিন্তু নারী ও পুরুষের সমঅধিকার নিয়ে আলোচনা হচ্ছে। পুরুষের সমান নারীর অধিকার প্রতিষ্ঠা করতে কাজ চলছে। এটা কোনোভাবে সম্ভব নয়। নারীর অধিকার সব সময় উপরে থাকবে। এই অধিকার নিশ্চিত করে দিয়েছে ইসলামসহ অন্যান্য ধর্ম।
তিনি ১৫ জানুয়ারি শাহপরানস্থ মা মনি কিন্ডার গার্টেন এন্ড প্রি ক্যাডেট একাডেমির নবীন বরণ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। এতে সভাপতিত্ব করেন স্কুলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো. মুজিবুর রহমান ডালিম।
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সাবেক সিনিয়র অধ্যাপক ড. আতি উল্লা নারী অধিকার বিষয়ে হাদিস উল্লেখ করে বলেন কন্যা সন্তান উত্তম। পবিত্র কুরআনের বানী উল্লেখ করে ড. আতি উল্লাহ বলেন, ছেলে সন্তানের জন্মের সময় বলা হয় উহা খবর। আর কন্যা সন্তান জন্মের সময় বলা হয় উহা সু খবর।
অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন কৃষক লীগের কেন্দ্রীয় উপদেষ্টা ও দৈনিক সিলেটের দিনরাত পত্রিকার সম্পাদক মন্ডলীর সদস্য আলহাজ আবদুল মোমিন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট মানবাধিকার নেতা রোটারিয়ান ড. আর কে ধর, সাংবাদিক এমএ রহিম, বারহাল কলেজের অধ্যক্ষ মাছুম আহমদ, বিশিষ্ট সমাজসেবি জুনুবুর রাজা চৌধুরী। উপস্থিত ছিলেন খাদিম চৌমুনা বাজার কমিটির সেক্রেটারি জয়নাল আহমদ। অনুষ্ঠান পরিচালনা করেন স্কুলের ভাইস প্রিন্সিপাল শওকত আলী। সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন স্কুল শিক্ষার্থী নির্বাচিতা পাল নিঝুম ও নৃত্য পরিবেশন করেন প্রত্যাশা হ্জাং। বিজ্ঞপ্তি