প্রতিমন্ত্রী হিসেবে সিলেটে প্রথম সফরকালে ইমরান আহমদ ॥ প্রবাসীদের সমস্যা সমাধানে পরিকল্পনা করেছি

20
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী দায়িত্ব গ্রহণ করে প্রথম সিলেটে এসে হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারত করছেন ইমরান আহমদ।

স্টাফ রিপোর্টার :
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ইমরান আহমদ বলেছেন, প্রবাসীদের যত সমস্যা আছে, সমাধান করার পরিকল্পনা করছি। গতকাল সোমবার দুপুরে সিলেটে হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
মধ্যপ্রাচ্যে নারী শ্রমিকদের নির্যাতন প্রসঙ্গে তিনি বলেন, আমি মাত্র ২দিন হয়েছে দায়িত্ব নিয়েছি। ইতোমধ্যে এই বিষয় নিয়ে কথা হয়েছে। এ জন্য মধ্যপ্রাচ্যে যাওয়ারও পরিকল্পনা আছে। আশাকরি একটা সমাধান হবে। প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর সোমবারই প্রথম সিলেট আসেন সিলেট-৪ (গোয়াইনঘাট, কোম্পানিগঞ্জ ও জৈন্তাপুর) আসনের সাংসদ ইমরান আহমদ।
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী হিসেবে দায়িত্ব নেয়ার পর গতকাল সোমবার প্রথমবার সিলেটে আসার পর সার্কিট হাউসে ফুলেল শুভেচ্ছা জানায় সিলেট কয়লা আমাদানীকারক গ্র“প।
এসময় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী বলেন, সিলেট প্রবাসী অধ্যুষিত এলাকা। প্রবাসীদের পাঠানো রেমিটেন্স দেশের উন্নয়নে বড় ভূমিকা রাখছে। প্রবাসীদের সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করা হবে. তারা যাতে নিরাপদে ও স্বাচ্ছন্দ্যে দেশে আসতে ও থাকতে পারেন সে ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, আমি কেবল সিলেটের নই, সারা দেশের প্রতিমন্ত্রী। মাননীয় প্রধানমন্ত্রী মন্ত্রী সভায় কাজ করার সুযোগ দেয়ায় আমি কৃতজ্ঞ। দায়িত্ব পালনের ক্ষেত্রে সিলেটের সাংবাদিক, ব্যবসায়ীসহ সুধী সমাজ অতীতের ন্যায় ভবিষ্যতেও সহযোগিতা করবেন বলে আশা করছি।
এ সময় উপস্থিত ছিলেন- সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেট কয়লা আমদানীকারক গ্র“পের সভাপতি চন্দন সাহা, সিনিয়র সহ-সভাপতি আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক আতিক হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান, সহ-সাধারণ সম্পাদক জয়ন্ত চক্রবর্তী, অর্থ সম্পাদক মো. জাহাঙ্গীর মিয়া, আন্তর্জাতিক সম্পাদক পাপলু দাস, প্রচার সম্পাদক মো. কবির মিয়া, কার্যকরী সদস্য মো. এমদাদ হোসেন ও শামস উদ্দিন আহমদ প্রমুখ।