দক্ষিণ সুরমায় সামাজিক বনায়নের গাছ কেটে নিচ্ছে সড়ক-জনপথ ও পল্লী বিদ্যুৎ সমিতি

43
দক্ষিণ সুরমায় সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়কে আল-ফালাহ বহুমুখী প্রকল্পের সামাজিক বনায়নের গাছ কেটে ট্রাকে ভরে নিয়ে যাচ্ছে সড়ক ও জনপথ বিভাগ সিলেটের লোকজন।

দক্ষিণ সুরমায় আল-ফালাহ বহুমুখী প্রকল্পের সামাজিক বনায়নের গাছ সড়ক ও জনপথ বিভাগ সিলেট এবং পল্লী বিদ্যুৎ সমিতি গোলাপগঞ্জ কেটে নিয়ে যাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।
জানা যায়, দক্ষিণ সুরমায় সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়কের পারাইরচকে ও হযরত শাহপরান ৩য় সেতুর দক্ষিণ পাশে সিরাজ উদ্দিন আহমদ একাডেমীর পশ্চিম বাইপাস সড়কের পাশে আল-ফালাহ বহুমুখী প্রকল্পের আওতায় সামাজিক বনায়নের সৃজিত বাগানের গাছ সড়ক ও জনপথ বিভাগ এবং পল্লী বিদ্যুৎ সমিতি গোলাপগঞ্জ কেটে নিয়ে যাচ্ছে। গত ৫ জানুয়ারী শ্রীরামপুর বাইপাস থেকে পল্লী বিদ্যুৎ সমিতি গোলাপগঞ্জ শাখার কর্মচারী এবং পারারইচক থেকে গতকাল ১৩ জানুয়ারী রোববার সিলেট সড়ক ও জনপথ বিভাগের কাজে নিয়োজিত কর্মচারীরা সড়কের মেরামত কাজে নিয়োজিত একটি ট্রাকে করে কাটা গাছ নিয়ে যেতে দেখা যায়। ট্রাক নং- সিলেট- ম ০২-০০১। গাছগুলো কেটে নিয়ে যাওয়াতে আল-ফালাহ বহুমুখী প্রকল্পের সদস্যদের মধ্যে ক্ষোভের সঞ্চার দেখা দিয়েছে।
আলাপকালে আল-ফালাহ বহুমুখী প্রকল্পের সাধারণ সম্পাদক মাওলানা হাবীব আহমদ শিহাব জানান, ২০০৬ সাল থেকে ২০ বছরের জন্য বন বিভাগ সিলেট এবং সড়ক ও জনপথ বিভাগ সিলেটের কাছ থেকে আমরা লিজ গ্রহণ করি। আমাদের সাথে কোন যোগাযোগ না করে প্রায় ২৫/৩০টি গাছ কেটে নেয়া অত্যন্ত দুঃখজনক। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি। ভবিষ্যতে আমাদের সাথে যোগাযোগ না করে এ ধরনের কার্যক্রম থেকে বিরত থাকতে কর্তৃপক্ষে নিকট জোর দাবী জানান। বিজ্ঞপ্তি