সিলেটে চার মন্ত্রী, এক প্রতিমন্ত্রী ॥ ড. মোমেন পররাষ্ট্রে

63
মন্ত্রী সভায় স্থান পাওয়া সিলেটের ৪ মন্ত্রী ও ১ প্রতিমন্ত্রী। যথাক্রমে- পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, বন ও পরিবেশ মন্ত্রী শাহাব উদ্দিন, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এবং বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।

কাজিরবাজার ডেস্ক :
সিলেট-১ আসনের সংসদ সদস্য এ কে আবদুল মোমেন পররাষ্ট্রমন্ত্রী হচ্ছেন। বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।
সোমবার শেখ হাসিনার নেতৃত্বে শপথ নিতে যাচ্ছে টানা তৃতীয় মেয়াদের মন্ত্রিসভা। আর আগের দিন শপথ নিতে যাওয়া সদস্যদেরকে মন্ত্রিপরিষদ বিভাগের পক্ষ থেকে ফোন দেওয়া হয়।
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের আসনে এবার নির্বাচন করেছেন মোমেন। তিনিও তার ভাইয়ের মতো মন্ত্রী হবেন, এই বিষয়টি অনুমেয়ই ছিল। কখনো বলাবলি হচ্ছিল তিনি অর্থমন্ত্রী হবেন, কখনো বলাবলি হচ্ছিল পররাষ্ট্র মন্ত্রণালয় পাচ্ছেন তিনি। শেষ পর্যন্ত দ্বিতীয় গুঞ্জনটিই সত্য প্রমাণ হচ্ছে।
রবিবার মোমেন ফোন পাওয়ার পর কথা বলেছেন সঙ্গে। সংক্ষিপ্ত আলাপনে বলেন, ‘খবর ভালো, পররাষ্ট্রের জন্য ফোন করেছে।’
বৃহত্তর সিলেটের চার জেলা থেকেই মন্ত্রিসভার সদস্য থাকছেন। এর মধ্যে তিন জন পূর্ণাঙ্গ মন্ত্রী, একজন প্রতিমন্ত্রী।
সিলেট জেলায় মোমেন ছাড়াও আছেন ইমরান আহমেদ। তিনি সিলেট-৪ আসনের সংসদ সদস্য যিনি এখন থেকে নির্বাচিত হয়েছেন ছয়বার। তিনি পেতে যাচ্ছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব।
সুনামগঞ্জ-৩ আসনের এম এ মান্নান হচ্ছেন পরিকল্পনামন্ত্রী। তিনি তিনবারের সংসদ সদস্য। গত পাঁচ বছর ধরে ছিলেন অর্থ প্রতিমন্ত্রী।
মৌলভীবাজার-১ আসনের শাহাবউদ্দিন পাচ্ছেন বন ও পরিবেশ মন্ত্রণালয়ের দায়িত্ব। তিনি চার বারের সংসদ সদস্য।
হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য মাহবুব আলী পাচ্ছেন বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রীর দায়িত্ব।