পার্কভিউ হাসপাতালে ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ, বিক্ষুব্ধ স্বজনদের হাসপাতালে ভাংচুর

42
শিশুর মৃত্যুর ঘটনায় বিক্ষুব্ধ স্বজনদের হামলায় ভাংচুরকৃত পার্কভিউ মেডিকেল কলেজ ও হাসপাতালের জানালা ও দরজা।

স্টাফ রিপোর্টার :
নগরীর ভিআইপি রোডের তেলিহাওরস্থ পার্কভিউ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকের অবহেলা ও ভুল চিকিৎসায় শিশু মৃত্যুরঅভিযোগ পাওয়া গেছে। শনিবার রাত ১০টার দিকে মেহরিমা নামের ৬ মাস বয়সী ওই শিশুটি মারা যায়। এতে ক্ষুব্ধ স্বজনরা হাসপাতালটির বিভিন্ন কক্ষের দরজা-জানালার গ্লাস ও চেয়ার-টেবিল ভাংচুর করেন।
তবে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, শিশুটি চিকিৎসারত অবস্থায় মারা যায়। মৃত্যুর পর হাসপাতালে ব্যাপক ভাংচুর করেছেন রোগীর স্বজনরা। তারা হাসপাতালের বিভিন্ন কক্ষের গ্লাস, জানালা ও চেয়ার-টেবিল ভাংচুর করেন।
মারা যাওয়া শিশুর স্বজন ফজলুর রহমান জানান, বালুচর এলাকার শাহজান মিয়ার মেয়ে মেহরিমা নিউমনিয়ায় আক্রান্ত হলে শনিবার সন্ধ্যায় বেসরকারি পার্কভিউ হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে ভর্তি করার কিছুক্ষণ পরই তাকে অক্সিজেনের মাস্ক পরিয়ে দেন চিকিৎসকরা। অক্সিজেন লাগানোর পরই মেহেরিমার খিচুনি ওঠে। এর কিছুক্ষণ পর সে মারা যায়। ফজলুর রহমান আরো জানান, খিচুনি ওঠার পর চিকিৎসক ও সেবিকাকে খুঁজতে গেলে হাসপাতালে কোনো চিকিৎসক ও সেবিকা পাওয়া যায়নি। কর্মকর্তাদের কেউও ছিলেন না। তার অভিযোগ, অক্সিজেন মাস্ক পরানোর কারণেই ওই শিশুর মৃত্যু হয়।
পার্কভিউ মেডিকেল কলেজ ও হাসপাতালের উপ-পরিচালক ডা. তন্ময় ভট্টাচার্য জানান, শিশুটি অতিরিক্ত মাত্রায় নিউমোনিয়ায় আক্রান্ত হওয়ায় তাকে বাঁচানো যায়নি। হাসপাতালে আনার পর থেকেই শিশুটি শ্বাস নিতে পারছিলো না। তাই তাকে অক্সিজেন দিয়ে শ্বাস স্বাভাবিক করার চেষ্টা করা হয়। অক্সিজেন মৃত্যুর কারণ হতে পারে না। ভুল চিকিৎসার অভিযোগ ঠিক নয়। শিশুটি চিকিৎসারত অবস্থায় মারা যায়। তিনি আরও জানান, রোগীর স্বজনদের অভিযোগের বিষয়ে তদন্ত করা হবে। তদন্তে চিকিৎসায় কারো গাফিলতির প্রমাণ মিললে কঠোর ব্যবস্থা নেয়া হবে।