আজ শপথ নেবেন এরশাদ ॥ ফের সামরিক হাসপাতালে ভর্তি এরশাদ

42

কাজিরবাজার ডেস্ক :
সদস্য হিসেবে আজ রবিবার শপথ নেবেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। বেলা ১১ টা থেকে ১২ টার মধ্যে তার শপথ নেওয়ার কথা রয়েছে বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছে।
এরশাদের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী শনিবার সন্ধ্যায় বলেন, রবিবার স্যারের শপথ নেওয়ার সম্ভাবনা রয়েছে। তবে তার শারীরিক অবস্থার ওপরও বিষয়টি নির্ভর করছে। এদিন সৈয়দ আশরাফের জানাযা ও দাফনের বিষয়ও রয়েছে। সেক্ষেত্রে পরিস্থিতি বিবেচনায় শপথের দিন-ক্ষণ পরিবর্তনও হতে পারে।’
এদিকে সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ ফের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হয়েছেন। শনিবার দুপুরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।
এ বিষয়ে জানতে চাইলে হুসেইন মুহম্মদ এরশাদের এপিএস মনজুরুল ইসলাম বলেন, স্যার (এরশাদ) দুপুরে সিএমএইচে গিয়েছিলেন কিছু রক্তের পরীক্ষা করানোর জন্য। এ সময় ডাক্তার তাকে অবজারভেশনে থাকার অনুরোধ করেন। যে কারণে তিনি শনিবার রাতে হাসপাতালে থেকে রবিবার বাসায় ফেরার সিদ্ধান্ত নিয়েছেন।
তিনি বলেন, স্যারের (এরশাদ) রবিবার শপথ নেয়ার কথা রয়েছে। স্পিকার দুপুর ১২টায় সময় দিয়েছেন। আমরা স্যারসহ আগামীকাল ১২টার আগেই সংসদে যাব আশা করছি।
সাবেক এই রাষ্ট্রপতি অনেকদিন ধরেই নানান জটিলতায় ভুগছেন। গত নবেম্বর থেকে দিনে দিনে তার অবস্থার অবনতি হয়। সর্বশেষ ১০ ডিসেম্বর সিঙ্গাপুর যান চিকিৎসার জন্য। ফিরে আসেন ২৬ ডিসেম্বর। ফেরার পর প্রায় সিএমএইচ’এ যেতে হচ্ছে নিয়মিত পরীক্ষার জন্য।