নির্বাচনে ভরাডুবির পর বিদেশীদের কাছে ধর্ণা দিচ্ছে বিএনপি

33

কাজিরবাজার ডেস্ক :
জাতীয় সংসদ নির্বাচনে ভরাডুবির পর এ নির্বাচনের তথাকথিত অনিয়মের চিত্র তুলে ধরতে বিদেশীদের কাছে ধর্ণা দিচ্ছে বিএনপি। একে একে ঢাকায় নিযুক্ত সব দেশের রাষ্ট্রদূতের পাশাপাশি জাতিসংঘ ও কমনওয়েলথসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার কাছেও এ অনিয়মের চিত্র তুলে ধরবে বিএনপি। এ জন্য দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলামসহ সিনিয়র নেতাদের একটি টিম কাজ করছে।
জানা যায়, সারাদেশে নির্বাচনে অনিয়মের কিছু তথ্য-প্রমাণ নিয়ে একটি ডকুমেন্টারি তৈরি করেছে বিএনপি। এতে নির্বাচনের দিন দলের পোলিং এজেন্টকে কেন্দ্রে থাকতে না দেয়া, ব্যালট পেপারে সিল মারা, বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা এবং প্রার্থীসহ দলীয় নেতাকর্মীদের নামে মামলাসহ বিভিন্ন অনিয়ম তুলে ধরা হয়েছে। ইতোমধ্যেই মির্জা ফখরুল মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলারের সঙ্গে সাক্ষাত করে তার কাছে ডকুমেন্টারিটি দিয়েছেন। এ ছাড়া বিএনপির পক্ষে কাজ করার জন্য যাদের লবিস্ট নিয়োগ করা হয়েছিল তাদের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে গেছে। তাই লবিস্টের জন্য নতুন চুক্তির বিষয়েও কথা হয়েছে। তবে মার্কিন রাষ্ট্রদূত জাতীয় সংসদ নির্বাচন সম্পর্কে কোন মন্তব্য না করলেও বিএনপি সংসদে যাবে কি না জানতে চেয়েছে। পর্যায়ক্রমে নির্বাচনের অনিয়ম নিয়ে তৈরি ডকুমেন্টারিটি ঢাকায় কর্মরত অন্যান্য দেশের রাষ্ট্রদূতদের কাছেও পৌঁছানো হবে। এ ছাড়া জাতিসংঘ ও কমনওয়েল্থসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার কাছে পৌঁছানো হবে বলেও জানা গেছে।
এ বিষয়ে বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ সংবাদ মাধ্যমকে জানিয়েছেন সারাদেশের সবক’টি সংসদীয় আসনের অনিয়মের তথ্য-প্রমাণ নিয়ে তৈরি করা প্রতিবেদন বিশ্বের সামনে তুলে ধরা হবে। দেশের মানুষের কাছেও আমরা তা উপস্থাপন করব। এর ফলে বিশ্ববাসী জানতে পারবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিভাবে ভোট কারচুপি করা হয়েছে।