উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে তাহিরপুরে প্রচারণায় ব্যস্ত আওয়ামীলীগ

93

বাবরুল হাসান বাবলু তাহিরপুর থেকে :
মার্চে উপজেলা পরিষদ নির্বাচন। ইলেকশন কমিশনের এমন ঘোষণায় চেয়ারম্যান প্রার্থী হিসেবে তাহিরপুরে প্রচার প্রচারণা শুরু করেছে ক্ষমতাশীল দল আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী একাধিক প্রার্থী। অপরদিকে দলের হাই কমান্ডের সিদ্ধান্তের অপেক্ষায় নীরব ভূমিকা পালন করছে বিএনপি ও অন্যান্য দল। একাদাশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হতে না হতেই ইসির এমন ঘোষণায় উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে সরব হয়েছে গ্রাম্য রাজনীতি। পাড়ায় -পাড়ায়, মহল্লায়-মহল্লায়, গ্রাম গঞ্জের হাট বাজারে আলোচনা সমালোচনায় সরব হচ্ছে সম্ভাব্য প্রার্থীদের নাম। আর এ তালিকায় শুধু মাত্র সরকার দলীয় প্রার্থী ও নেতাকর্মী ও তাদের সমর্থকদের প্রচার প্রচারণায় দেখা যাচ্ছে। পছন্দের নেতাদের নৌকা প্রতীকে উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেব দেখতে চাই বলে সোস্যাল মিডিয়ায় ব্যাপক প্রচার প্রচারণা চালাচ্ছেন অনুসারীরা। তাছাড়া একাধিক প্রার্থীদের সাথে কথা বলেও জানা গেছে এ তথ্য। ইতি মধ্যে প্রচার প্রচারণায় যাদের নাম উঠে এসেছে তাদের মধ্যে রয়েছেন সুনামগঞ্জ জেলা পরিষদ সদস্য ও তাহিরপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আবুল হোসেন খাঁন, জেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক করুনা সিন্ধু চৌধুরী বাবুল, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি আলহাজ্ব আলফাজ উদ্দিন খন্দকার, তাহিরপুর উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অমল কান্তি কর, যুগ্ম সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ও প্রেসক্লাব সভাপতি আমিনুল ইসলাম, বালিজুড়ি ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও বালিজুরি ইউনিয়ন পরিষদ সাবেক চেযারম্যান আতাউর রহমান, তাহিরপুর উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ সভাপতি ও উপজেলা যুবলীগ সাবেক আহবায়ক অনুপম রায়, জেলা যুবলীগ যুগ্ম আহকবায়ক খন্দকার মঞ্জুর আহমেদ এর নাম প্রচার প্রচারণায় রয়েছে।
তাহিরপুর উপজেলা যুবলীগ যুগ্ম আহবায়ক সামায়ুন কবির। তিনি বলেন বালিজুড়ি ইউনিয়ন পরিষদ এর তিন বারের চেয়ারম্যান ও বালিজুড়ি ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতির আতাউর রহমান এর পক্ষে উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশায় আমরা প্রচার প্রচারণা চালিয়েছি।
উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক আলমগীর খোকন বলেন, আওয়ামীলীগের একাধিক যোগ্য নেতা উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে মনোনয়ন প্রত্যাশায় প্রচার প্রচারণায় চালিয়ে যাচ্ছেন। দল যাকে যোগ্য মনে করে তাঁকে মনোনয়ন দেবে।
আগামী উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয় প্রত্যাশী বালিজুড়ী ইউনিয়ন আওয়ামীলীগ সভপতি ও সাবেক চেয়ারম্যান আতাউর রহমান বলেন, দল আমাকে নৌকা প্রতীক দিলে আমি অবশ্যই বিজয়ী হবো। আমি আশাবাদী দল আমাকে মূল্যায়ন করবে।
তাহিরপুর উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও সুনামগঞ্জ জেলা পরিষদ সদস্য আলহ্বাজ আবুল হোসেন খাঁন বলেন, তাহিরপুর উপজেলা আওয়ামীলীগ সুসংগঠিত রয়েছে। দল আমাকে মনোনয়ন দিলে আমি উপজেলা পরিষদ নির্বাচন করবো। তাছাড়া অন্য জন পেলেও আমরা তার সঙ্গে নির্বাচনে থাকবো।