পাঠানটুলায় আ’লীগ অফিস ভাংচুর, মোটরসাইকেলে আগুন, আহত ৩

90
ভোট চলাকালে নগরীর পাঠানটুলা-মদিনা মার্কেট এলাকায় সংঘর্ষের পর আইনশৃংখলা বাহিনীর অবস্থান। ছবি- রেজা রুবেল

স্টাফ রিপোর্টার :
নগরীর পাঠানটুলা শাহ জালাল জামেয়া মাদ্রাসার সামনে আওয়ামী লীগের নির্বাচনী অফিসে ভাংচুর চালিয়েছে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা। এ সময় আওয়ামী লীগের অফিসের সামনে রাখা আওয়ামী নেতার একটি মোটর সাইকেলে আগুন দিয়ে পুড়িয়ে ফেলে। হামলা ও ভাংচুরের সময় আওয়ামী লীগ, ছাত্রলীগের ৩ কর্মী আহত হয়েছেন বলে জানা গেছে।
খোঁজ নিয়ে জানা যায়, দুপুর একটার দিকে বিএনপি-জামায়াত কর্মীরা পাঠানটুলা শাহ জালাল জামেয়া মাদ্রাসা ভোট কেন্দ্র দখলের চেষ্টা চালায়। এ সময় ছাত্রলীগের সাথে তাদের বাকবিতন্ডা থেকে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এই ঘটনার জের ধরে কিছুক্ষণ পরেই আওয়ামী লীগের নির্বাচনী অফিসে হামলা চালায় দুর্বৃত্তরা। এ সময় তারা অফিসের ভিতরের জিনিসপত্র ভাংচুর করে। অফিসের সামনে থাকা ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের উপদেষ্টা আব্দুর রাজ্জাক রাজা মিয়ার মোটর সাইকেলে (সিলেট-এ-০২-১৬৯৬) পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। পরে ফায়ার সার্ভিস বাহিনী দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। খবর পেয়ে তাৎক্ষণিকভাবে পুলিশ ও অন্যান্য আইনশৃংখলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করা হয়নি বলে জানা গেছে।
এদিকে, স্থানীয় আওয়ামী লীগ কর্মীরা জানিয়েছেন বিএনপি-জামাত সন্ত্রাসীরা এই হামলা চালিয়ে। ভোটে তাদের নিশ্চিত পরাজয় জেনে এরকম হামলা করেছে।
এদিকে, দুপুরের দিকে দুর্বৃত্তরা কাজলশাহ রাধারাণী সরকারী প্রাথমিক বিদ্যালয় ও নগীর মির্জাজাঙ্গাল বালিকা উচ্চ বিদ্যালয়ে ককটেল বিস্ফোণের ঘটনা ঘটেছে। এছাড়া ভাতালিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ও টিলাগড় এলাকার একটি কেন্দ্রে মারামারি ও হাতাহাতির খবর পাওয়া যায়। তবে পৃথক ঘটনায় কেউ হতাহত হয়েছে এমন কোন ঘটনার খবর পাওয়া যায়নি।