নিজ কেন্দ্রেই হারলেন খন্দকার মুক্তাদির, ৪০টি ভোট কেন্দ্রে অনিয়মের অভিযোগ

77
নির্বাচনে নানা অনিয়ম তুলে ধরে সাংবাদিকদের কাছে তুলে ধরছেন সিলেট-১ আসনে বিএনপি মনোনীত প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদির।
নিজ কেন্দ্র সারদা হলে ভোট দিচ্ছেন সিলেট-১ আসনে বিএনপি মনোনীত প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদির।

স্টাফ রিপোর্টার :
সিলেট-১ আসনের ঐক্যফ্রন্ট মনোনীত বিএনপির প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদির ৪০টি ভোট কেন্দ্রে অনিয়মের অভিযোগ করেছেন। গতকাল রবিবার দুপুর আড়াই টার দিকে তার প্রধান নির্বাচনী কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মুক্তাদির বলেন, সিলেট-১ আসনের প্রায় প্রত্যেকটি কেন্দ্রে জালভোট, অনিয়ম, বিএনপির এজেন্টদের বের করে দেওয়ার ঘটনা ঘটেছে। কয়েকটি কেন্দ্রে প্রিসাইডিং অফিসার নিজে ব্যালট বই নিয়ে নৌকায় সিল মারার প্রমাণ পেয়েছেন।
তিনি এ সময় জাল ব্যালটে নৌকা মার্কায় আগে থেকেই জাল ভোট মারা এবং নগরীর শাহমীর (র.) প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রসহ বিভিন্ন কেন্দ্রে জাল ভোট মারার মোবাইলে ধারণ করা ভিডিওচিত্র সাংবাদিকদের সামনে তুলে ধরেন।
জাল ভোটের ঘটনা হাতেনাতে ধরতেই আওয়ামী লীগের এক নেতা এসে বললেন, এগুলো বাতিল করা হবে। এসব বিষয়ে বারবার রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ করলেও কোন লাভ হয়নি বলেও অভিযোগ করেন মুক্তাদির।
সিলেট-১ আসনে ৪০টি কেন্দ্রের তালিকা উপস্থাপন করে তিনি বলেন- এসব কেন্দ্রের বেলা ১২টার পর থেকে ভোটগ্রহণ বন্ধ করে দেওয়া হয়। সাধারণ ভোটাররা ভোট দিতে গেলে তাদেরকে ফিরিয়ে দেওয়া হয়। কোনো কেন্দ্রের প্রধান ফটক বন্ধ করে ব্যালটে সিল মারা হয়েছে। এছাড়া বিভিন্ন কেন্দ্রের আগের দিন রাতে ব্যালটে সিল মেরে বাক্সে ভরে রাখা হয়েছে।
নগরীর দুর্গা কুমার পাঠশালা কেন্দ্রে বেলা ১১টার আগেই ৫২ শতাংশ ভোট কাস্ট হওয়ার বিচিত্র ঘটনা ঘটেছে। সারা দেশে এমন চিত্র ঘটলে দেশের মানুষ একটি জনবিচ্ছিন্ন সরকার পেতে বসেছে বলেও মন্তব্য করেন তিনি। এতো অভিযোগ উত্তাপন করলেও খন্দকার মুক্তাদির বলেন, দলগত অবস্থানের কারণে নির্বাচনে আছি। এতো ঘটনা একসঙ্গে ঘটায় প্রতিহত করা কোনোভাবে সম্ভব নয়। নির্বাচন থেকে সরে গেলে আওয়ামী লীগ আরো সুযোগ পাবে। তাই নির্বাচনে আমরা আছি। আইন-শৃঙ্খলা বাহিনীর কার্যক্রমে অসন্তোষ প্রকাশ করে তিনি বলেন- দেশের এতো মেধাবী লোকেরা আইন-শৃঙ্খলা বাহিনীতে থাকা সত্ত্বেও এধরনের ঘটনা খুবই দুঃখজনক। তিনি বলেন, দেশের মালিক জনগণ। দেশের মানুষ ফলাফল দেখবে। এই সরকারের অনেক কৌশল দেখেছি। আমরা চাই দেশের মানুষও তা দেখুক।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এম এ হক, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকী, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এমদাদ চৌধুরী প্রমুখ।
নিজ কেন্দ্রেই হারলেন মুক্তাদির: নিজের কেন্দ্রেই হারলেন সিলেট-১ আসনের বিএনপির প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদির। সারদা হলের অস্থায়ী কেন্দ্রে সকালে ভোট প্রদান করেন মুক্তাদির। ভোটগ্রণণা শেষে বিকেলে আওয়ামী লীগের প্রার্থী ড. আব্দুল মোমেনের প্রধান নির্বাচনী কার্যালয় থেকে ঘোষিত ফলাফলে জানা যায়, এই কেন্দ্রে নৌকা প্রতীকে মোমেন পেয়েছেন ১১৫২ ভোট। অপরদিকে ধানের শীষ প্রতীকে খন্দকার মুক্তাদির পেয়েছেন ৫৮৪ ভোট।