ভোট ডাকাতির চেষ্টা জনগণ মোকাবেলা করবে -ফয়সল চৌধুরী

34

ভোট ডাকাতির শংকার কথা জানিয়ে গতকাল সিলেটের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তাকে অভিযোগ জানিয়েছেন সিলেট-৬ আসনের জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত বিএনপি দলীয় প্রার্থী ফয়সল আহমদ চৌধুরী। তিনি লিখিতভাবে অভিযোগ করে গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারের অফিসার ইনচার্জদের জরুরী ভিত্তিতে প্রত্যাহার করে দলের গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তি এবং সকল ভয়ভীতি প্রদর্শন, হুমকি বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্যে রিটার্নিং কর্মকর্তাকে আহবান জানিয়েছেন।
তিনি লিখিত অভিযোগে অর্ধশতাধিক কেন্দ্রে ভোট ডাকাতির কথা উল্লেখ করে সুনির্দিষ্টভাবে কিছু সেন্টারের নাম উল্লেখ করেন।
অপর এক অভিযোগে তিনি স্থানীয় প্রশাসনের বিতর্কিত ও পক্ষপাতদুষ্ট কর্মকর্তাদের নির্দেশে সিলেট- ৬ আসনের প্রতিটি এলাকায় তার নেতাকর্মীদের হয়রানি, গ্রেফতারের পাশাপাশি আজকের নির্বাচনে তার এজেন্টদের বাড়ী বাড়ী গিয়ে ভয়ভীতি প্রদর্শনপূর্বক সেন্টারে না যাওয়ার জন্যে শাসানো হচ্ছে বলে জানান। তিনি অভিযোগে বলেন, স্থানীয় প্রশাসন গতকাল গোলাপগঞ্জ এলাকায় আমার দলের তথা বিএনপি’র সাধারণ সম্পাদক ও ভাদেশ^র ইউনিয়রেনর চেয়ারসম্যান এর বাড়ী ঘেরাও করে ৯ জন কে গ্রেফতার করেছে এবং শরীফগঞ্জ ইউনিয়নে আমার দলের সভাপতি নির্বাচনী দিনের সরঞ্জাম নিয়ে যাবার সময় স্থানীয় আওয়ামী সন্ত্রাসীরা তার গতিরোধ করে সরঞ্জামাদীতে আগুন দিয়েছে। কুড়ার বাজার সহ নানা এলাকায় বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে।
এদিকে গতকাল তিনি এক বিবৃতিতে সকল ভয় ভীতি উপেক্ষা করে গণতন্ত্র পুনরুদ্ধার করার জন্যে সকল ভোটারকে কেন্দ্রে কেন্দ্রে উপস্থিত থাকার আহবান জানিয়ে বলেন, জনগন ভোট ডাকাতির চেষ্টা মোকাবেলা করবে। বিজ্ঞপ্তি