বিশেষ নজরদারিতে মহানগরের ২০২টি ভোট কেন্দ্র

44

স্টাফ রিপোর্টার :
রবিবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সিলেটে কঠোর নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করেছে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী। পুলিশের পাশাপাশি, র‌্যাব, বিজিবি ও সেনাবাহিনী নগরীতে নগরীতে টহল দিচ্ছে। মোড়ে মোড়ে যানবাহনসহ লোকজনকে তল্লাশী করা হচ্ছে।
এছাড়াও মহানগর পুলিশের আওতাধীন ২৯৩টি কেন্দ্রের মধ্যে ২০২টি গুরুত্বপূর্ণ ভোট কেন্দ্রেও বিশেষ নজরদারি রাখা হবে।
নির্বাচনে স্টাইকিং ফোর্স হিসাবে দায়িত্বে থাকা সেনাবহিনীকে নগরীর বিভিন্ন স্থানে টহল দিতে দেখা যায়। দুপুর ১২টার দিকে শাহজালাল উপশহর এলাকায় চেক পোস্ট বসিয়ে সেনাবাহিনীর সদস্যরা সন্দেহজনক যানবাহনে তল্লাশি করেন। একই সাথে সিলেটের ৬টি আসনে দায়িত্বরত সেনা সদস্যরা নিরাপত্তা টহলে আছেন বলে জানান সংশ্লিষ্টরা।
এদিকে সিলেটে র‌্যাবও বিভিন্ন স্থানে অস্থায়ী চৌকি বসিয়েছে। র‌্যাব-৯ এর মিডিয়া উইংসের পরিচালক এএসপি মনিরুজ্জামান জানান, শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন আয়োজনের লক্ষ্যে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। কাল রবিবার ৩০ ডিসেম্বর নির্বাচনের দিন মহানগর ও জেলার সবকটি কেন্দ্রে পর্যাপ্ত পুলিশ মোতায়েন থাকবে বলে জানিয়েছে জেলা ও মহানগর পুলিশ।
মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) জেদান আল-মুসা জানান, প্রতিটি কেন্দ্রের বাইরে এক বা একাধিক গুরুত্বপূর্ণ ওয়ার্ডে মোবাইল পেট্রোল টিমের পাশাপাশি ৪/৫টি ওয়ার্ডে একটি করে স্ট্রাইকিং ফোর্স থাকবে। তিনি জানান, এর বাইরেও সদরদপ্তরে রিজার্ভ স্ট্রাইকিং ফোর্স প্রস্তুত থাকবে এবং প্রতিটি কেন্দ্রে সাদা পোশাকে নজরদারি করবে পুলিশ। এছাড়াও মহানগর পুলিশের আওতাধীন ২৯৩টি কেন্দ্রের মধ্যে ২০২টি গুরুত্বপূর্ণ কেন্দ্রেও বিশেষ নজরদারি রাখা হবে।
জেলা পুলিশের অতিরিক্ত কমিশনার শামসুল ইসলাম সরদার জানান, সিলেট জেলায় ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থার,জোরদার করা হয়েছে। তিনি জানান, প্রতিটি কেন্দ্রে পুলিশ মোতায়েন ছাড়াও প্রতিটি ইউনিয়নে একটি করে মোবাইল পেট্রোল থাকবে এবং প্রতিটি থানায় একটি স্ট্রাইকিং ফোর্স রিজার্ভ থাকবে। এছাড়াও জেলা পর্যায়ে ২টি বিশেষ স্ট্রাইকিং ফোর্স এবং প্রতিটি কেন্দ্রে সাদা পোশাকে পুলিশ নিরাপত্তা থাকবে বলে জানিয়েছেন তিনি।