মৌলভীবাজারে ব্রিটিশ হাই কমিশনার অ্যালিসন ব্লেক ॥ সুষ্ঠু নির্বাচনের ব্যাপারে যুক্তরাজ্য আশাবাদী

30
মৌলভীবাজারের রিটার্নিং অফিসার (ডিসি) মো. তোফায়েল ইসলামসহ জেলা প্রশাসনের সাথে সৌজন্য সাক্ষাৎ শেষে গণমাধ্যমের সঙ্গে কথা বলছেন ব্রিটিশ রাষ্ট্রদূত অ্যালিসন ব্লেক।

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
আন্তর্জাতিক সহযোগি রাষ্ট্রগুলো চায় বাংলাদেশে একটি শান্তিপূর্ণ, সুষ্ঠু ও নিরপেক্ষ এবং সকল দলের সক্রিয় অংশগ্রহণে একটি নির্বাচন অনুষ্ঠিত হোক, যাতে সবকটি দল স্বাধীনভাবে নির্বাচনী প্রচারণা চালাতে পারে, তাদের সমর্থকরা প্রকাশ্যে চলাচল করতে পারে এবং ভোটাররা ভোট দিতে পারে বলে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের হাই কমিশনার অ্যালিসন ব্লেক এ ব্যাপারে মৌলভীবাজারের জেলা প্রশাসক ও জেলা রির্টানিং অফিসার মো. তোফায়েল ইসলামের তিনি বলেছেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন।
২৮ ডিসেম্বর শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে মৌলভীবাজারের রিটার্নিং অফিসার (ডিসি) মো. তোফায়েল ইসলামসহ জেলা প্রশাসনের সাথে সৌজন্য সাক্ষাৎ শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। এ সময় জেলা প্রশাসনের কর্মকর্তা ও ব্রিটিশ হাইকমিশনের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।
অ্যালিসন ব্লেক বলেন, যুক্তরাজ্য বাংলাদেশে উৎসবমুখর পরিবেশে শান্তিপূর্ণ নির্বাচন প্রত্যাশা করে। আমরা মনে করি সুষ্ঠু নির্বাচনের জন্য প্রশাসনের প্রস্তুতি রয়েছেন। তবে নির্বাচনে সব ভোটারদের স্বত:স্ফূর্ত অংশগ্রহণ নিশ্চিত করতে হবে।
নির্বাচনের দিন এটাই দেখার বিষয় যে, ভোটাররা ভোটকেন্দ্রে গিয়ে তাদের ভোট ঠিকমতো দিতে পারছে কিনা তা নিয়ে জেলা প্রশাসনের সাথে আলাপ হয়েছে। ব্রিটিশ হাইকশিনার ‘আমরা’ আশাবাদী সুষ্ঠু নির্বাচন হবে।