বাদাঘাটে বিএনপি কর্মীদের হামলায় আ’লীগ সমর্থক নিহত

40
নিহত কাওছার।

স্টাফ রিপোর্টার :
সিলেট সদর উপজেলার বাদাঘাটের পার্শ্ববর্তী নলকট গ্রামে লিফলেট বিতরণকালে বিএনপি কর্মীদের হামলায় প্রবাস ফেরত কাওছার নামে এক আওয়ামী লীগ সমর্থক নিহত হয়েছেন।
বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) বিকেল ৪টার দিকে লিফলেট বিতরণের জের ধরে কাওছার আহমদের উপর হামলা চালায় বিএনপি কর্মীরা। গুরুতর আহত অবস্থায় তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে রাত ১০ টার দিকে তার মৃত্যু হয়।
নিহত কাওছার নলকট গ্রামের মাহমদ আলীর ছেলে। গত দুই মাস পূর্বে কাওছার কুয়েত থেকে ছুটিতে দেশে আসেন। তিনি এক ছেলে এক মেয়ের জনক।
আওয়ামী লীগ নেতা আব্দুর নূর জানান, বৃহস্পতিবার বিকেলে মহাজোট প্রার্থী ড. মোমেনের নৌকার সমর্থনে লিফলেট বিতরণ করতে একই গ্রামের মৃত সোনা মিয়ার পুত্র বারিক মিয়ার বাড়িতে প্রবেশ করেন কাওছার। এসময় নৌকার লিফলেট নিয়ে বাড়িতে প্রবেশের জের ধরে কথাকাটাকাটির এক পর্যায়ে তাকে সেখানে ব্যাপক মারধর করা হয়। আহত অবস্থায় তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
নিহতের ভাই জামাল আহমদ জানান, তার ভাইকে বারিক এবং তার ভাই-ভাতিজাসহ অন্যরা মিলে মাথায় কিলঘুষিসহ ব্যাপক মারধর করে। এক পর্যায়ে নাকে-মুখে এবং কানে রক্তক্ষরণ হয়ে তার ভাই মৃত্যুর কোলে ঢলে পড়েন। তবে অন্য একটি সূত্র জানিয়েছে, গরু সংক্রান্ত একটি বিষয়কে কেন্দ্র করে হামলার ঘটনা ঘটেছে।
জালালাবাদ থানার ওসি হারুন-উর-রশীদ স্থানীয়দের বরাত দিয়ে জানান, ‘নিহত কাওছার নৌকার সমর্থক। আর যারা হামলা করেছে, তারা বিএনপি সমর্থক। নির্বাচনকে কেন্দ্র হামলার ঘটনা ঘটেছে বলে স্থানীয়রা দাবি করেছেন। তাছাড়া তাদের মধ্যে পূর্ব শত্রুতাও রয়েছে। আমরা তদন্ত করছি।’