রক্তে কেনা বাংলাদেশে কখনোই জঙ্গিবাদের স্থান হতে পারে না – অধ্যক্ষ আখঞ্জি

21

সিলেট সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ, বিশিষ্ট শিক্ষাবিদ, অধ্যাপক হায়াতুল ইসলাম আখঞ্জি বলেছেন, এই মুহূর্তে রাজনীতিতে সংস্কারের কোনো বিকল্প নেই। একাত্তরে রক্তক্ষয়ী সংঘর্ষের মাধ্যমে অর্জন করা বাঙালির বাংলাদেশে কোনো জঙ্গিবাদের স্থান হতে পারেনা। রক্তেকেনা বাংলাদেশে মানুষ পুড়িয়ে মারার দৃশ্য কারো কাম্য হতে পারে না। তিনি বলেন, সকল রাজনৈতিক দলের সৌহার্দ্যপূর্ণ রাজনৈতিক সহাবস্থান দেশের গণতন্ত্রকে সুদৃঢ় করে তুলতে পারে।
তিনি বুধবার ( ২৬ ডিসেম্বর) বিকেলে নগরীর দরগাহ গেইটস্থ মুসলিম সাহিত্য সংসদ হলে জেলা সম্মিলিত সামাজিক আন্দোলনের ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচন এবং আমাদের প্রত্যাশা শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বকশী ইকবাল আহমদের সভাপতিত্বে এবং জেলা ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেবব্রত রায় দিপনের সঞ্চালনায় এ সময় প্রধান অতিথি আরো বলেন, তৃণমূল পর্যায় থেকে সামাজিক সুরক্ষা বলয় তৈরি করতে হবে। পরিবার কেন্দ্রিক সেই সচেতনতা সৃষ্টি করে নতুন প্রজন্মের হাত ধরেই বাংলাদেশকে এগিয়ে নিতে হবে। তিনি দলমত নির্বিশেষে শক্তিশালী সামাজিক আন্দোলনের মাধ্যমে সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার জন্য সকলের প্রতি উদাত্ত আহবান জানান।
শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন জেলা সমন্বয়ক মুকির হোসেন চৌধুরী। সভায় প্রধান আলোচকের বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সালেহ আহমদ। সভায় অতিথির বক্তব্য রাখেন, সংগঠনের কেন্দ্রীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য আব্দুল ওহায়েদ,ঘাতক-দালাল নির্মূল কমিটি সিলেট জেলা আহবায়ক বীর মুক্তিযোদ্ধা সুব্রত চক্রবর্তী জুয়েল, সাম্যবাদী দল কেন্দ্রীয় পলিট ব্যুরোর সদস্য ধীরেন সিংহ, ওয়ার্কাস পার্টি সিলেট জেলা সাধারণ সম্পাদক কমরেড সিকান্দর আলী, সিলেট উইমেন চেম্বার অব কমার্স এর সভানেত্রি স্বর্ণলতা রায়, জেলা মহিলা পরিষদের সহ সভাপতি রীনা কর্মকার। বিজ্ঞপ্তি