ফয়সল চৌধুরীর বিবৃতি ॥ আমাকে মাঠ ছাড়া করার চেষ্টা চলছে

28

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৬ আসনে জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী ফয়সল আহমদ চৌধুরী বলেছেন, নির্বাচনী সভা-সমাবেশ করতে না দেওয়া এবং মিথ্যে মামলা দিয়ে তাকে নির্বাচনের মাঠ থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা চালাচ্ছে প্রশাসন। সরকারদলীয় প্রার্থীকে বিজয়ী করতে প্রশাসন ন্যাক্কারজনক ভূমিকা পালন করছে অভিযোগ করে তিনি বলেন, এ ব্যাপারে নির্বাচন কমিশনে অভিযোগ করেও কোনো প্রতিকার পাওয়া যাচ্ছে না।
বুধবার এক বিবৃতিতে ফয়সল চৌধুরী এই অভিযোগ করেন। তিনি বলেন, গতকাল তার নির্বাচনী এলাকায় একাধিক কর্মসূচি থাকলেও পুলিশের বাধায় তিনি কোনো কর্মসূচিতেই অংশ নিতে না পেরে বিবৃতি দিয়ে সার্বিক পরিস্থিতি জানাতে বাধ্য হয়েছেন।
বিবৃতিতে তিনি গত মঙ্গলবার গোলাপগঞ্জের হেতিমগঞ্জে সংঘটিত অপ্রীতিকর ও অনভিপ্রিত ঘটনার নিরপেক্ষ তদন্ত দাবি করে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে বলেন, ঘটনার সাথে আমার বা বিএনপি দলীয় বা জাতীয় ঐক্যফ্রন্ট এর কোন নেতা কর্মীর সংশ্লিষ্টতা না থাকার পরও স্থানীয় প্রশাসন ওই ঘটনার আমাকেসহ শত শত নেতাকর্মীকে মামলায় জড়িয়ে নির্বাচনের মাঠ থেকে সরিয়ে দিয়ে সরকারের মন্ত্রীর বিজয় নিশ্চিত করতে চাইছে। কিন্তু কোনো ষড়যন্ত্রই স্থানীয় মানুষকে ভোট কেন্দ্রে যাওয়া থেকে বিরত রাখতে পারবে না। আমাকেও যদি গ্রেফতার করা হয় তবুও স্থানীয় জনসাধারণ নির্বাচনের দিন শুধু ভোট দেবে না, সারা দিন ভোট ডাকাতি রোধে কেন্দ্রে কেন্দ্রে পাহারা দিবে। বিজ্ঞপ্তি