নির্বাচনকে ঘিরে নগরীতে নিষিদ্ধ সংগঠন হিজবুত তাহরী তৎপর

36

স্টাফ রিপোর্টার :
একাদশ সংসদ নির্বাচনের ৫দিন আগে নগরীতে হঠাৎ করেই নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর তাদের অস্তিত্বের প্রমাণ দিয়েছে।
গতকাল মঙ্গলবার সকালে জিন্দাবাজারের কানিজ প্লাজা সড়কের মুখে হিযবুত তাহরীরের পোস্টার সাঁটানো দেখা যায়। রাতে কোনো এক সময় এগুলো সাঁটানো হয়েছিল বলে ধারণা করা হচ্ছে। এর আগে গত শুক্রবার নগরীর টিলাগড় এলাকায় লিফলেট বিতরনকালে হিজবুত তাহরীরের ৩ কর্মীকে আটক করে পুলিশ।
‘বিশ্বাসঘাতক’ আওয়ামী-বিএনপি শাসকগোষ্ঠীকে প্রত্যাখ্যানের আহবান জানিয়ে খিলাফতে রাশিদাহ পুনঃপ্রতিষ্ঠায় হিযবুত তাহরীরকে নুসরাহ প্রদানে নিষ্ঠাবান সেনা অফিসারদের নিকট দাবি তোলার আহবান জানানো হয়েছে সাঁটানো ঐ পোস্টারগুলোতে ।
এ সম্পর্কে জানতে চাইলে মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (গণমাধ্যম) জেদান আল মূসা জানান, নগরীতে লাগানো তাদের পোস্টারগুলো আমাদের নজরে এসেছে। আমাদের গোয়েন্দা সংস্থা ইতোমধ্যে এ নিয়ে কাজ শুরু করেছে। তবে এখনো পর্যন্ত কাউকে সনাক্ত করা সম্ভব হয়নি বলেও জানান তিনি।
উল্লেখ্য, বাংলাদেশে ২০০০ সালে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে হিযুবত তাহরীর নামের জঙ্গি সংগঠন। সেসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক এই সংগঠনের নেতৃৃত্ব দেন। উচ্চ শিক্ষিত, মেধাবী ও উচ্চবিত্ত তরুণ-তরুণীদের টার্গেট করে সাংগঠনিক কার্যক্রম চালিয়ে আসা হিযবুত তাহরীরকে ২০০৯ সালের ২২ অক্টোবর নিষিদ্ধ ঘোষণা করা হয়। এরপর থেকে গোপনে সাংগঠনিক কার্যক্রম চালিয়ে আসছিল ১৯৫৩ সালে প্রতিষ্ঠিত আন্তর্জাতিক এই কট্টরপন্থী সংগঠন।