জরুরী সংবাদ সম্মেলনে খন্দকার মুক্তাদির ॥ নিশ্চিত পরাজয় জেনে সিলেটে গণগ্রেফতার শুরু হয়েছে

70
সিলেট-১ আসনের নির্বাচন পরিস্থিতি বিষয়ে জরুরী সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধীনের শীষ প্রতীকের প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদির।

স্টাফ রিপোর্টার :
সিলেট-১ আসনে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির বলেছেন, নির্বাচন যত ঘনিয়ে আসছে জনবিচ্ছিন্ন এই সরকার ততই বুঝতে পারছে, তাদের পায়ের নীচে মাটি নেই। তারা জনবিচ্ছিন্ন-জনসমর্থনহীন। তারা বুঝতে পেরেছে, আগামী ৩০ ডিসেম্বর এই সরকারের কবল থেকে দেশ ও জাতিকে মুক্ত করার প্রত্যাশায় ভোটকেন্দ্রগুলোতে জনতার ঢেউ নামবে। নিশ্চিত পরাজয় জেনে আওয়ামী লীগ এখন পোড়া মাটি নীতি গ্রহণ করেছে। তারা ভোটার বিহীন নির্বাচনের মাধ্যমে ভোট ডাকতির প্রস্তুতি চূড়ান্ত করেছে। নিশ্চিত পরাজয় জেনে সিলেটে গণগ্রেফতার শুরু করেছে ক্ষমতাসীন সরকার। শুধু গ্রেফতার নয়, ধানের শীষের প্রচারণায় বাধা দিচ্ছে। তাদের বাধার কারণে সোমবার সিলেটে কোনরূপ প্রচারণা করতে পারিনি।
আমাকেও গ্রেফতারের চেষ্টা করা হচ্ছে উল্লেখ করে খন্দকার মুক্তাদির বলেন, রবিবার রাতে ৩ দফায় তিনটি সভাস্থল থেকে আমাকে গ্রেফতারের চেষ্টা করেছে সাদা পোষাকের পুলিশ। কৌশলে আমি গ্রেফতার এড়াতে সক্ষম হয়েছি।
তিনি বলেন,
সোমবার বিকেলে আম্বরখানান্থ তার প্রধান নির্বাচনী কার্যালয়ে আয়োজিত এক জরুরী সংবাদ সম্মেলনে মর্যাদাপূর্ণ সিলেট-১ আসনে ধানের শীষ প্রতীকের প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদির এসব অভিযোগ করে জানান, গত দু’দিনে বিএনপি ও ২৩ দলের শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।
আইন শৃংখলা বাহিনীকে নিরপেক্ষ অবস্থানে থেকে দায়িত্ব পালনের আহবান জানিয়ে তিনি বলেন, আপনারা দেশের মানুষের সেবক। জনগণের সেবার সুযোগ সবাই পায়না- আল্লাহ আপনাদের সেই সুযোগ দিয়েছেন। নিজের বিবেকের কাছে দায়বদ্ধ থেকে পরকালের কথা চিন্তা করে রাষ্ট্রের কর্মচারী হিসেবে সৎভাবে দায়িত্ব পালন করুন। আপনারা জনগণের সাথে থাকুন। অন্যথায় জনগণের কাছে আপনার চিরনিন্দিত হয়ে থাকবেন। শাহজালাল (রহ.), শাহপরাণ (রহ.)-এর মাটিতে যারাই অপকর্মের চেষ্টা করবেন- তাদের পরিণতি হবে চরম গ্লানিকর ও অপমানজনক।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিলেট মহানগর বিএনপির উপদেষ্টা আব্দুস সালাম বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক আজমল বক্ত সাদেক, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক বদরুদ্দোজা বদর, মহানগর বিএনপি নেতা ডাঃ আশরাফ আলী, মাজহারুল ইসলাম ডালিম, এডভোকেট সাঈদ আহমদ, আফম কামাল, এডভোকেট আব্দুল মালেক প্রমুখ। বিজ্ঞপ্তি