২৪ ঘন্টায় নগরী থেকে বিএনপি-জামায়াতসহ ২৫ জন গ্রেফতার

52
পুুলিশের অভিযানে গ্রেফতারকৃত বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের কয়েকজন।

স্টাফ রিপোর্টার :
নগরীর বিভিন্ন এলাকা থেকে গত ২৪ ঘণ্টায় ২৫ জনকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। মহানগর পুলিশের দায়িত্বশীল সূত্রে এসব তথ্য পাওয়া গেছে। গ্রেফতার ব্যক্তিরা বিএনপি-জামায়াতের নেতা-কর্মী ও নিয়মিত মামলার আসামি বলে দাবি করেছে পুলিশ। তাদের এ অভিযান অব্যাহত রয়েছে বলে জানা গেছে।
গ্রেফতারকৃতদের মধ্যে লেকসিটি আবাসিক এলাকার মো. সিরাজুল ইসলামের পুত্র জামায়াত নেতা মো. তাজুল ইসলাম (৩৮) এবং মিরবক্সটুলা এলাকার ফখর উদ্দিনের পুত্র বিএনপি নেতা মো. অলিউর রহমান ড্যানি (৪৩)। গ্রেফতারকৃত বাকীদের নাম পরিচয় জানা যায়নি।
জামায়াত নেতা মো. তাজুল ইসলামের বিরুদ্ধে একাধিক মামলা আদালতে বিচারাধীন আছে। এছাড়া উক্ত আসামী জামায়াত রাজনীতির সাথে সক্রিয়ভাবে জড়িত। ২০১২ সালে নাশকতামূলক কর্মকান্ডের জন্য কোতয়ালী থানা পুলিশ তাকে গ্রেফতার করে। বিএনপি নেতা মো. অলিউর রহমান ড্যানি ২০০২-২০১০ পর্যন্ত সাবেক জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক ছিলেন। বর্তমানে সিলেট জেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক পদে বহাল আছেন। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।
মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) জিদান আল-মুসা জানান, মহানগর এলাকা থেকে আটক ২৫ জন বিএনপি ও জামায়াত-শিবিরের কর্মী। তাঁদের বিরুদ্ধে নিয়মিত মামলা ও নাশকতার অভিযোগ রয়েছে।