সমাবেশ টুকিটাকি

50

স্টাফ রিপোর্টার :
নৌকা নৌকা : আলিয়া মাদ্রাসা মাঠের সমাবেশে একটাই শ্লোগান ছিল ‘নৌকা নৌকা’। নির্বাচনে সিলেটের ১৯টি আসন থেকে আওয়ামীলীগ ও মহাজোটের প্রার্থীরা মিছিল নিয়ে আসলেও অন্যান্য বারের মতো এবার প্রার্থীর নামে আলাদা কোন শ্লোগান খুব একটা শোনা যায়নি। আওয়ামীলীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঞ্চে আসার আগে ও পরে গোটা সমাবেশ জুড়ে কেবলই একটাই শ্লোগান ছিল ‘নৌকা নৌকা’।
লাঙ্গন সব নৌকায় উঠবে : সমাবেশে আওয়ামীলীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট-২ আসনে জাতীয় পার্টি তথা মহাজোট মনোনীত প্রার্থী ইয়াহইয়া চৌধুরী এহিয়াকে পরিচয় দেওয়ার সময় বলেন, এ আসনে মহাজোট থেকে জাতীয় পার্টির লাঙ্গন প্রতীকে এহিয়া নির্বাচন করছেন। প্রধানমন্ত্রী এ সময় বেশ হাস্যরস্য করে বলেন, এ লাঙ্গন প্রতীকে নির্বাচন করলেও আগামীতে আমরা সব লাঙ্গন নৌকায় তুলে নিব।
গান গাইলেন কামরান : সমাবেশের মঞ্চে আওয়ামীলীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা উঠার সাথে সাথে সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও মহানগর আওয়ামীলীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান ‘নৌকা চলিল চলিল সঙ্গে জনগণ নৌকা চলিল-রে’ গানে সুর তুলেন। এ সময় প্রধানমন্ত্রী হাত তালি দিয়ে তাকে উৎসাহিত করতে থাকেন। উপস্থিত জনতাও কামরানের গানের সাথে সুর মেলান।
জয়া সেনকে সম্বোধন করলেন বউদি : সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামীলীগের উপদেষ্টামন্ডলীর সদস্য, সংসদ বিষয়ক উপদেষ্টা ও রেলপথ বিষয়ক মন্ত্রী প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের পতœীকে আওয়ামীলীগের প্রার্থী হিসাবে পরিচয় দেওয়ার সময় বউদি হিসাবে সম্বোধন করেন। শেখ হাসিনার এ সম্বোধনে উপস্থিত সুনামগঞ্জের আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা হাত তালি দিয়ে উল্লাস প্রকাশ করেন।
হাফিজ মজুমদারের কবিতা : সমাবেশে সিলেটের ৬টি আসনের প্রার্থীদের ২ মিনিট করে বক্তব্য রাখার সুযোগ দেওয়া হয়। এ সময় সিলেট-৫ আসনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হাফিজ মজুমদার ২ মিনিটের অধিক সময় বক্তব্য রাখেন এবং শেষ পর্যায় একটি কবিতার অংশ বিশেষ বজ্রকণ্ঠে পাঠ করে শোনান। তার এ কবিতার আবৃত্তি শুনে মঞ্চে উপবিষ্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ নেতাকর্মীরা করতালির মাধ্যমে উৎসাহিত করেন।