মাসব্যাপী আন্তর্জাতিক বাণিজ্য মেলা শেষ হচ্ছে আজ ॥ শেষ র‌্যাফেল ড্র আজ ॥ রয়েছে আকর্ষণীয় পুরস্কার

136

স্টাফ রিপোর্টার :
সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের আয়োজনে নগরীর শাহী ঈদগাহে মাঠে মাসব্যাপী ১৪তম আন্তর্জাতিক বাণিজ্য মেলা আজ শুক্রবার রাতে র‌্যাফেল ‘ড্র’র মধ্য দিয়ে শেষ হচ্ছে। এবার বাণিজ্যমেলা দৃষ্টিনন্দন হওয়ার পাশাপাশি অসংখ্য ক্রেতা থাকা সত্ত্বেও নিরাপত্তা ব্যবস্থা ছিল খুবই ভাল। অনেকেই বলেছেন- পরিবার নিয়ে এবার বাচ্চাদের আকর্ষণীয় রাইড ও কেনা কাটার ছাড় থাকায় বাণিজ্য মেলা ঘুরে আসতে ভালোই লেগেছে। যেন প্রতিবছর এভাবে আবারও বাণিজ্য মেলার আয়োজন করা হয়।
এবারের মেলায় বিনোদনের জন্য প্রধান আকর্ষণ ছিল শিশুদের ওয়াটার বল। ওয়াটার বলে শিশু-কিশোরদের ঢুকিয়ে ছেড়ে দেওয়া হচ্ছে পানির উপরে। মজার এ খেলাটি সিলেটবাসীর জন্য একেবারেই চমকে দেওয়ার মতো। রয়েছে জাদু প্রদর্শনী এবং সরঞ্জাম বিক্রয়।
তাছাড়া, মেলা চত্বরে রয়েছে একটি স্থায়ী মঞ্চ। যেখানে দর্শকদের বাড়তি বিনোদন প্রদানের জন্য কিছুদিন পর পর অনুষ্ঠিত হয় জমজমাট সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানে সিলেট ছাড়াও দেশের নামকরা গুণী শিল্পীদের আমন্ত্রণের মাধ্যমে দর্শকদের মাতিয়ে রাখা হয়।
মেলার ইভেন্ট ম্যানেজমেন্টের দায়িত্ব পালন করা মণিপুরী তাঁত শিল্প ও জামদানি বেনারসি কল্যাণ ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল গাফফার বলেন, সাধারণ মেলার সাথে আন্তর্জাতিক বাণিজ্য মেলার অনেক পার্থক্য রয়েছে। শুরু থেকেই এই বিষয়টি মাথায় রেখে একটি সত্যিকার আন্তর্জাতিক মানের বাণিজ্য মেলার আমেজ তৈরী করতেই সমৃদ্ধ করা হয়েছে এ মেলার আঙ্গিক। ফলে এবারের মেলা শুরু থেকেই দর্শকদের সুনাম কুঁড়াতে সমর্থ হয়েছে। নগরীর শিশু-কিশোরদের বিনোদনের বিষয়টি মাথায় রেখে শুরু থেকেই নতুন কিছু করার প্রচেষ্টা করেছি। বিগত দিন থেকে এবারই সর্বোচ্চ বরাদ্দ রেখে মেলার সৌন্দর্য্য বর্ধনের কাজ করেছি। তাছাড়া, স্টল বরাদ্দের ক্ষেত্রেও নতুনত্বকে প্রাধান্য দিয়ে ক্রেতাদের আকৃষ্ট করার প্রয়াস চালিয়েছি। তিনি বলেন, সবকিছু মিলিয়েই এবারের মেলায় উপচেপড়া দর্শনার্থীর পাশাপাশি ক্রেতা-বিক্রেতারাও স্বস্তি প্রকাশ করেছেন।
তিনি মেলা সফল করায় ক্রেতা-দর্শনার্থী সহ সিলেটের আপামর জনসাধারণকে অভিনন্দন জানান। পাশাপাশি তিনি মেলার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করায় পুলিশ-র‌্যাব সহ আইন শৃংখলা বাহিনীর প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি বলেন, আগামী দিনেও এ ধরনের মেলা আয়োজনে আমি ও আমার প্রতিষ্ঠান এগিয়ে আসব।