ঘূর্ণিঝড়ের প্রভাবে নগরীতে দিনভর গুঁড়িগুঁড়ি বৃষ্টি, জনজীবনে ভোগান্তি

28

স্টাফ রিপোর্টার :
ঘূর্ণিঝড় ‘পেথাই’ এর প্রভাবে নগরীতে দিনভর গুঁড়িগুঁড়ি বৃষ্টি কারনে জনজীবন ভোগান্তি সৃষ্টি হয়েছে। পাশাপাশি শীতের তীব্রতাও বৃদ্ধি পেয়েছে। গতকাল মঙ্গলবার বৃষ্টিপাতের প্রভাবে মানুষের স্বাভাবিক কাজকর্মে ভাটা পড়ে। কর্মজীবী অনেকেই ঘর থেকে বের হলেও তাদের দুর্ভোগের সীমা ছিল না।
অপরদিকে ব্যাপক ঝুঁকিতে পড়েছে জেলার রবি ফসল। গম, মসুর, সরিষা, বোরো ধানের বীজতলা ও সবজি ক্ষেত বিনষ্টের আশঙ্কা করছেন কৃষকরা। বিশেষ করে নীচু জমির অনেক ক্ষেতে পানি জমে গেছে।
গতকাল মঙ্গলবার পর্যন্ত পেথাই দুর্বল হয়ে এলেও আবহাওয়া পরিস্থিতির কারণে সতর্ক সংকেতের গুরুত্ব বাড়িয়ে ৩ নম্বর সংকেত দেখানো হয়। ঘূর্ণিঝড়টি ক্রমশ দুর্বল হয়ে গভীর নিম্নচাপ আকারে বর্তমানে ভারতের উপকূলীয় অন্ধ্র প্রদেশ এলাকায় অবস্থান করছে।
অন্যদিকে, গত সোমবার দিবাগত রাত থেকে গতকাল মঙ্গলবার নগরীতে গুঁড়িগুঁড়ি বৃষ্টিতে নষ্ট হয়ে গেছে নির্বাচনী পোস্টার। আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরুর পর থেকেই নগরীর অলিগলিতে নির্বাচনী পোস্টার সাঁটানো হয়েছিল। বিভিন্ন সড়কের ওপর রশিতে ঝুলছিল এসব পোস্টার। কিন্তু বৃৃষ্টিতে নষ্ট হয়ে গেছে অধিকাংশ পোস্টার। নগরীর বিভিন্ন এলাকায় এমন দৃশ্য দেখা গেছে।