প্রতিবন্ধীদেরকে সমাজের মূল স্রোতে নিয়ে আসতে হবে – রাগীব আলী

187
মহান বিজয় দিবস উপলক্ষে শাহজালাল রাগীব-রাবেয়া ইনস্টিটিউটের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখছেন রাগীব-রাবেয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলী।

রাগীব-রাবেয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলী বলেছেন, লাখো শহীদের জীবন, মা- বোনের ইজ্জতের বিনিময়ে আমরা এই স্বাধীনতা অর্জন করেছি। স্বাধীনতাকে আরো অর্থবহ করে তুলতে আমাদের সমাজের অবিচ্ছেদ্য অংশ প্রতিবন্ধীদেরকেও সমাজের মূল স্রোতে নিয়ে আসতে হবে। এজন্যে প্রতিবন্ধী শিশুদেরকেও অবহেলা না করে তাদেরকে সব অধিকার প্রদান করে স্বাধীন বাংলাদেশের স্বাবলম্বী মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।
মহান বিজয় দিবস উপলক্ষে শাহজালাল-রাগীব রাবেয়া প্রতিবন্ধী ইনস্টিটিউটে অনুষ্ঠিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ইনস্টিটিউটের পরিচালনা পর্ষদের সভাপতি শ্রী বনমালী ভৌমিকের সভাপতিত্বে এবং প্রতিষ্ঠানের শিক্ষিকা তুলী বেগম ও হেলিনা বেগমের যৌথ পরিচালনায় রবিবার আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন, লিডিং ইউনিভার্সিটির উপাচার্য ড. কামরুজ্জামান চৌধুরী, রেজিস্ট্রার মেজর (অব.) শাহ্ আলম পি.এস.সি, ফিন্যান্স ডিরেক্টর রজৎকান্তি চক্রবর্তী। প্রতিষ্ঠানের ধর্মীয় শিক্ষক মওলানা জিয়া উদ্দিনের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যম্যে শুরু হওয়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউটের অধ্যক্ষ শামীমা নাসরিন। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট ডায়াবেটিস হাসপাতালের ডায়াবেটিস বিশেষজ্ঞ ডা. মোক্তাদির কুরেশী, প্রাক্তন অভিভাবক মাহসুদা খানম। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন প্রতিষ্ঠানের প্রশাসনিক কর্মকর্তা সত্যজিৎ ভট্টাচার্য্য। অনুষ্ঠানের শুরুতে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রতিবন্ধী শিশুরা নৃত্য ও একক গান পরিবেশন করে। এর আগে বিজয় দিবস উপলক্ষে প্রতিবন্ধী ছাত্র-ছাত্রীদের মধ্যে চিত্রাঙ্কন প্রতিযোগিতা আয়োজন করা হয়। বিজ্ঞপ্তি