ঐক্যফ্রন্টের রোডমার্চে সাড়া মেলেনি ॥ অসুস্থতার জন্য ড. কামাল যাননি

25

কাজিরবাজার ডেস্ক :
৩০ ডিসেম্বর আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে রোডমার্চ শুরু করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। কথা ছিল কামাল হোসেনকে নিয়ে ফ্র্রন্টের নির্বাচনী প্রচার হবে ময়মনসিংহ অঞ্চলে। কিন্তু অসুস্থতার কারণে তাকে ঢাকায় রেখেই রওনা দেন জোটের নেতারা। শনিবার দুপুরের পর গাড়িবহর নিয়ে ময়মনসিংহ অভিমুখে রোডমার্চ শুরু হয়। পথে পথে বিভিন্ন এলাকায় সমাবেশে যোগ দেন ফ্রন্টের নেতারা। তবে সমাবেশে আশানুরূপ লোক সমাগম হয়নি।
দুপুরে ২টায় উত্তরার জসিমউদ্দিন সড়কে ঐক্যফ্রন্ট নেতা ও জেএসডি সভাপতি আ স ম আবদুর রবের বাসার সামনে থেকে রওনা হন তারা। সফরে প্রথম পথসভাটি হয় টঙ্গীতে ধানের শীষ প্রার্থী বিএনপির সালাহউদ্দিন সরকারের বাসার সামনে। এরপর শেরপুর পর্যন্ত আরও ছয়টি স্থানে নির্বাচনী সভা করার কথা। শেরপুর পৌর পার্ক চত্বরে পথসভার মধ্য দিয়ে এক দিনের এই কর্মসূচী শেষ হয়। তবে বিভাগীয় শহর ময়মনসিংহে সভা বাতিল করায় নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করেন।
ফ্রন্ট নেতারা জানান, মাওনা চৌরাস্থায় গাজীপুর-৪ আসনের প্রার্থী ইকবাল সিদ্দিকী, ত্রিশালে ময়মনসিংহ-৭ আসনের প্রার্থী মাহবুবুর রহমান লিটন, ভালুকায় ময়মনসিংহ-১১ আসনের প্রার্থী ফখরউদ্দিন আহমেদ, ময়মনসিংহ শহরে ময়মনসিংহ-৪ আসনের প্রার্থী আবু ওহাব খন্দকার, ফুলপুরে ময়মনসিংহ-২ আসনের প্রার্থী শাহ শহীদ সারোয়ার, নকলায় শেরপুর-২ আসনের প্রার্থী ফাহিম চৌধুরী এবং শেরপুর সদরে শেরপুর-২ আসনের প্রার্থী সানসিলা জেবরিন প্রিয়াঙ্কার পক্ষে ভোট চাইতে এই রোড মার্চের আয়োজন। তাছাড়া বিএনপি প্রধান খালেদা জিয়ার অনুপস্থিতে ঐক্যফ্রন্টের পক্ষে জনমত গড়ে তুলতে রোড মার্চের পরিকল্পনা নেয়া হয়। আজ ১৬ ডিসেম্বর উপলক্ষে ঢাকায় বিজয় র‌্যালির আয়োজন করা হয়েছে ফ্রন্টের পক্ষ থেকে। শুক্রবার এক সংবাদ সম্মেলন থেকে দুটি কর্মসূচী ঘোষণা করা হয়।
এই সফর দলে রয়েছেন জেএসডির আ স ম আবদুর রব, বিএনপির নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, এ জেড এম জাহিদ হোসেন, কৃষক শ্রমিক জনতা লীগের আব্দুল কাদের সিদ্দিকী, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী। ঢাকা থেকে ছয়টি গাড়ি নিয়ে এই যাত্রা শুরু করেছেন তারা।
৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় একাদশ নির্বাচন উপলক্ষে জাতীয় ঐক্যফ্রন্টের এটি প্রথম রোড মার্চ। গত ১৩ ডিসেম্বর সিলেটে হযরত শাহ জালাল ও হযরত শাহ পরানের মাজার জিয়ারত করে কামাল হোসেনের নেতৃত্বে জোটের আনুষ্ঠানিক নির্বাচনী প্রচার শুরু হয়।