মৌলভীবাজার ৪টি আসনের একটিতে নতুন পুরোনো প্রার্থীরা মাঠে ভোটের লড়াইয়ে

24

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে এত দিন নীরবে মাঠে থাকা বিভিন্ন দল, জোট-মহাজোটের নতুন-পুরোনো প্রার্থীরা এখন দলীয় নেতাকর্মীদের নিয়ে মাঠে ভোটের লড়াইয়ে নামলেন।
মৌলভীবাজার জেলায় ৪টি সংসদীয় আসনের মধ্যে এবার একটি আসন থেকে নতুন মুখকে প্রার্থী করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। আবার অন্যদিকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপিও ৪টি আসনের একটিতে নতুন প্রার্থী দিয়েছে।
স্থানীয় দলীয় সূত্রে জানা গেছে, মৌলভীবাজার-৩ (মৌলভীবাজার সদর-রাজনগর) আসনে আওয়ামী লীগ একাদশ সংসদ নির্বাচনে আর পুরোনো সাংসদ সায়রা মহসিনের ওপর ভরসা রাখতে পারেনি বিধায় সায়রা মহসিনকে মনোনয়ন না দিয়ে দেওয়া হয়েছে জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমদকে। তিনি এর আগে সংসদ নির্বাচন করেননি। এই প্রথম সংসদ নির্বাচনে ঐক্য ফ্রন্টের হেভিওয়েট প্রার্থী জেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ এম নাসের রহমান এমপির সাথে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) : আসনে বিএনপি থেকে এবাদুর রহমান চৌধুরী শেষ পর্যন্ত আর প্রার্থী হননি। এ আসনে তিনি একাধিকবার সাংসদ নির্বাচিত হয়েছেন। এবারও তিনি দল থেকে চিঠি পেয়েছিলেন। নির্বাচন করবেন বলে মনোনয়নপত্রও জমা দিয়েছিলেন। কিন্তু বয়স ও অসুস্থতার কারণে শেষ পর্যন্ত নিজেই নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। তাকে মনোনয়ন না দেওয়ার জন্য বিএনপির মহাসচিব বরাবর চিঠিও দিয়েছেন। এই আসনে বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে প্রথমবারের মতো নির্বাচন করছেন জুড়ী উপজেলার গোয়ালবাড়ী ইউনিয়নের বাসিন্দা ও জেলা বিএনপির সহসভাপতি নাসির উদ্দিন আহমদ মিঠু।
দলীয় নেতাকমী ও তৃণমূল ভোটারদের কাছ থেকে জানা গেলো, মৌলভীবাজার-১ আসনটি জামায়াতের ঘাঁটি হিসেবে পরিচিত। তাই এই আসনে আওয়ামীলীগের প্রতিদ্বন্দ্বী প্রার্থী হুইপ শাহাব উদ্দিনের কাছ এ আসনটি পূনরুদ্ধারে মরিয়া বিএনপি। নতুন মূখ হিসেবে নাসির উদ্দিন আহমদ মিঠুর ব্যাপক জনপ্রিয়তা রয়েছে তার নির্বাচনী এলাকায়।তারপরও জয়ের আশাবার্দী আওয়ামীলীগ।
অন্যদিকে,জয় ছিনিয়ে নেয়ার জন্য মৌলভীবাজার-৩, আসনে নতুন মুখ জেলা আওয়ামীলীগের সভাপতি মো.নেছার আহমদকে প্রার্থী দিলেও শেষ পর্যন্ত ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বী ঐক্য ফ্রন্টের প্রার্থী জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান কাছে হেরে যাওয়ার সম্ভাবনা খুবই বেশি বলে ভোটাদের অভিমত।