মাদকসেবী, জুয়াড়ী ও ইয়াবা ব্যবসায়ীসহ ৫০ জন গ্রেফতার

45
র‌্যাবের পৃথক অভিযানে আটক মাদক ব্যবসায়ী ও জুয়াড়ী। ছবি- রেজা রুবেল

স্টাফ রিপোর্টার :
নগরী ও শহরতলীর বিভিন্ন এলাকায় র‌্যাব-৯ সদস্যরা বিশেষ মাদক বিরোধী পৃথক পৃথক অভিযান চালিয়ে মাদকসেবী, জুয়াড়ী ও এক ইয়াবা ব্যবসায়ীসহ ৫০ জনকে গ্রেফতার করে বিভিন্ন মেয়াদে কারাদন্ড এবং মাদকদ্রব্য জব্দ করেছে।
গতকাল বৃহস্পতিবার র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৯) এর অতিরিক্ত পুলিশ সুপার মিডিয়া অফিসার মো. মনিরুজ্জামান জানান, র‌্যাব-৯ সদস্যরা এসএমপি’র বিভিন্ন থানা এলাকায় অভিযান পরিচালনা করেন। গতকাল বৃহস্পতিবারসহ ৩দিনে র‌্যাব-৯ এর পৃথক ৪টি দল এসএমপির বিভিন্ন থানা এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে। অভিযানে মাদকসেবী, জুয়াড়ী ও এক ইয়াবা ব্যবসায়ীসহ ৫০ জনকে গ্রেফতার করে ৪২ গ্রাম গাঁজা ও ৩ লিটার দেশী মদ উদ্ধার করে।
সাজাপ্রাপ্তরা হচ্ছে- মোঃ সাগর, মোঃ বিল্লাল হোসেনকে ৩০ দিনের, মোঃ জামিল আহমেদকে ১০ দিনের, মোঃ সুমন আহমেদকে ২০ দিনের, কৃষ্ণ পালকে ১৫ দিনের, মনসুর আলমকে ১৫ দিনের, মোঃ জাকির হোসেনকে ১০ দিনের, মোঃ শিবলু মিয়াকে ১০ দিনের, মোঃ বাবলু মিয়াকে ১০ দিনের, মোঃ মতিউর রহমানকে ১৫ দিনের, ওসমানকে ১৫ দিনের, ও মোঃ রাসেলকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন র‌্যাব-৯ এর ভ্রাম্যমান আদালত। এছাড়া মোঃ দুদু মিয়া, জুনু মিয়া, সোহেল আহমকে ৭ দিনের বিনাাশ্রম কারাদন্ড, মোঃ আলী হোসেন, মোঃ রায়হান, সুমন, মোঃ আরমানকে ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড, মোঃ সুমন মিয়া, শেখ শাহনুর, মোঃ ফারুক, মোঃ কাজল মিয়া, জাহাঙ্গীর, রথীন্দ্র ্ঋষিকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড, কনক চন্দ্র দেবকে ২০ দিনের বিনাশ্রম কারাদন্ড এবং মোঃ স্বপনকে ৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে।
এছাড়া গতকাল বৃহস্পতিবার কোতোয়ালী থানা এলাকা থেকে গ্রেফতারকৃত সাজাপ্রাপ্তরা হচ্ছে- সজল চন্দ্র ২০দিনের, দুলাল হোসেন ৭দিনের, মোহাম্মদ হোসাইন ৭দিনের, ফিরোজ ৭দিনের, সাজি আলম ৫দিনের, মর্তুজা ৭দিনের, নিজাম ২০দিনের, জমির ২০দিনের, অলেক ২০ দিনের, মনি ২০ দিনের, মোস্তাফা ২০ দিনের, সোহেল আহমদ ২০ দিনের, সবুজ ৭দিনের, সোহেল মজুমদার ২০দিনের, মিলন ২০ দিনের, রাশেদ ২০ দিনের, রবিন ২০ দিনের, সাদিক ২০ দিনের, সুমন ২০ দিনের, দিপন ১৫শ’ টাকা, জাহাঙ্গীর ৭দিনের, শওকত ২০দিনের ও ইলিয়াছ ২০দিনের বিনাশ্রমে কারাদন্ড দেয়া হয়। পৃথক অভিযানে উদ্ধারকৃত মাদক দ্রব্য ধ্বংস করতঃ সাজাপ্রাপ্ত আসামীদেরকে সিলেট কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়েছে।
এদিকে, গত বুধবার শাহী ঈদগাহ এলাকা থেকে ইয়াবাসহ মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। অভিযানকালে র‌্যাব সদস্যরা ২০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ মাদক ব্যবসায়ীকে আটক করে। আটককৃত মাদক ব্যবসায়ী রতন মিয়া (৩০)। সে নগরীর ঝর্নারপার এলাকার সুরুজ মিয়ার পুত্র।
গতকাল বৃহস্পতিবার র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৯) এর অতিরিক্ত পুলিশ সুপার মিডিয়া অফিসার মো. মনিরুজ্জামান জানান, এয়ারপোর্ট থানা এলাকায় অভিযান পরিচালনা করেন। বুধবার অভিযানেকালে নগরীর পূর্ব শাহী ঈদগাহ টি বি গেইট সংলগ্ন মুহাম্মদীয়া ইসলামীয়া হাফিজিয়া দাখিল মাদ্রাসার সামনে পাঁকা রাস্তার উপর থেকে ২০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ পেশাদার মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। আটককৃত আসামীকে এসএমপি’র এয়ারপোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।