হযরত শাহজালাল ও হযরত শাহপরান (রহ.)’র মাজার জিয়ারত করে ড. কামাল ॥ ভোট কেন্দ্র পাহারা দিবেন, দুই নম্বরি করতে দিবেন না

244
সিলেট হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারত করে মোনাজাত করছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ প্রথিতযশা প্রখ্যাত আইনজীবী ড. কামাল হোসেন।

স্টাফ রিপোর্টার :
জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা, প্রথিতযশা আইনজ্ঞ ড. কামাল হোসেন বলেছেন, সুষ্ঠু নির্বাচন না হলে দেশের মালিক যে জনগণ, তাদের মালিকানা থাকে না। জনগণের মালিকানা না থাকলে স্বাধীনতা থাকে না। স্বাধীনতার লক্ষ্যই সুষ্ঠু নির্বাচনের আয়োজন। গতকাল বুধবার পৌনে ৫ টায় হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারত শেষে নগরীর দরগা গেইটে সমবেত জনতা ও সাংবাদিকদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন।
পরে তারা হযরত শাহপরাণ (রহ.) মাজার জিয়ারত করে জৈন্তাপুরের চিকনাগুল বাজারে এবং দক্ষিণ সুরমার মোগলাবাজার এলাকায় ড. কামাল হোসেন নেতৃত্বে ঐক্যফ্রন্ট একটি দল ও আ স ম আব্দুর রবের নেতৃত্বে অপর একটি দল পৃথক পথসভায় মিলিত হয়ে বক্তব্য রাখেন।
ড. কামাল হোসেন বলেন, প্রতিদিন আমাদের নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। এটি সুষ্ঠু নির্বাচনের আলামত নয়। আমরা শেষ মুহূর্ত পর্যন্ত মাঠে থাকবো। সুষ্ঠু নির্বাচন আদায় করে নিতে হবে। জনগণের উদ্দেশ্যে তিনি বলেন, ৩০ তারিখ সকালে আপনারা ভোট প্রয়োগ করবেন। ভোটকেন্দ্র পাহারা দিবেন। দুই নম্বরি করতে দিবেন না। শেষ পর্যন্ত নির্বাচনে লড়ে যাবো আমরা।
এর আগে নির্বাচনী প্রচারাভিযান শুরু উপলক্ষে সিলেট এসে পৌছান জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড.কামাল হোসেন, কাদের সিদ্দিকী, আসম আব্দুল রব, ডা. জাফরু উল্লাহ ও নজরুল ইসলাম খান। এ সময় সিলেট-১ আসনে বিএনপি তথা জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির উপস্থিত ছিলেন।
সিলেট-১ আসনে বিএনপি তথা জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদিরকে বিজয়ী করার আহবান জানিয়ে তিনি বলেন, আধ্যাত্মিক নগরী সিলেটের মর্যাদাপূর্ণ এই আসনে বিএনপি একজন তরুণ নেতাকে মনোনয়ন দিয়েছে। সিলেটবাসী ঐক্যফ্রন্ট মনোনীত খন্দকার মুক্তাদিরকে বিজয়ী করার মধ্য দিয়ে আওয়ামী লীগের সকল অপকর্মের সমুচিত জবাব দেবেন।
এদিকে, বুধবার দুপুরের আগেই মাজার এলাকায় জড়ো হন বিএনপিসহ ঐক্যফ্রন্টের শরীক বিভিন্ন দলের নেতাকর্মীরা। সে সময় মাজারের প্রধান ফটকের সামনে জড়ো হওয়া নেতাকর্মীরা বিভিন্ন স্লোগান দেন।
জানা যায়, জাতীয় ঐক্যফ্রন্টের আনুষ্ঠানিক প্রচারণা শুরু হওয়ার কথা একটু পর থেকেই। ঐক্যফ্রন্টের শীর্ষস্থানীয় কয়েকজন নেতা সিলেট এসে পৌছেন। তবে, মাজার গেইট এলাকার পথসভাস্থল থেকে বিএনপির মাইক খোলার নির্দেশ দিয়ে সংযোগ বিচ্ছিন্ন করে দেয় কোতোয়ালী থানা পুলিশের একটি দল।
মোগলাবাজারে অনুষ্ঠিত পথ সভায় জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা আ.স.ম. আব্দুর রব বলেছেন, গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন জোরদার করতে আগামী ৩০ ডিসেম্বর সংসদ নির্বাচনে ধানের শীষে ভোট দিয়ে জাতীয় ঐক্যফ্রন্টকে বিজয়ী করতে হবে। বর্তমানে দেশে কোন আইনের শাসন নেই। মানুষের ভোট ও ভাতের অধিকার নেই। লুটেরা আর দুর্বৃত্তদের কবলে পড়ে দেশের মানুষ আজ দিশেহারা। তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া কারাগারে। আগামী সংসদ নির্বাচন বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনের অন্যতম একটি হাতিয়ার। মানুষের ভোট ও ভাতের অধিকার নিশ্চিত করতে ধানের শীষকে বিজয়ী করা সময়ের দাবী। তিনি বলেন, মামলা-হামলা দিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের অগ্রযাত্রাকে স্তব্ধ করতে চায় এই সরকার। নির্বাচন কমিশনকে হাতের পুতুলের মত ব্যবহার করছে। তিনি আগামী ৩০ ডিসেম্বর ভোট কেন্দ্র পাহারা দানের মাধ্যমে সিলেট-৩ (দক্ষিণ সুরমা-ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ) আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী আলহাজ্ব শফি আহমদ চৌধুরী ধানের শীষ ভোট দিয়ে নির্বাচিত করতে এলাকাবাসীর প্রতি আহ্বান জানান।
হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারত শেষে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী বলেন, মাজার জিয়ারতে এসে মানুষের ব্যাপক উচ্ছ্বাস দেখতে পাচ্ছি। এটা ধরে রাখতে পারলে ঐক্যফ্রন্টের বিজয় কেউ ঠেকিয়ে রাখতে পারবে না। এসময় তিনি সকল ভয়-ভীতি উপেক্ষা দলের নেতা-কর্মীদের মাঠে থাকারও আহ্বান জানান।
ঐক্যফ্রন্টের আরেক শীর্ষ নেতা গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা: জাফরুল্লাহ চৌধুরী নেতা-কর্মীদের উদ্দেশ্য করে বলেন, মাঠে থাকেন-জেলখানা ফুল হয়ে গেছে। ভয়ের কারণ নেই। জনগণের বিজয় নিশ্চিত।
উল্লেখ্য, ঐক্যফ্রন্ট নেতৃবৃন্দের সিলেট সফর উপলক্ষে গতকাল বুধবার নগরীর রেজিষ্টারী মাঠে জনসভা করার কথা থাকলেও শেষ পর্যন্ত পথসভা করার মধ্য দিয়ে আনুষ্ঠানিক প্রচারণা শুরুর সিদ্ধান্ত নেওয়া হয়। বুধবার ড. কামাল হোসেনসহ জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা শাহজালাল (রহ.) ও শাহপরাণ (রহ.) মাজার জিয়ারতের মাধ্যমে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষের আনুষ্ঠানিক প্রচারণায় নামেন।
জৈন্তাাপুরে ঐক্যফ্রন্ট আয়োজিত সমাবেশ: জৈন্তাপুরে জাতীয় ঐক্যফ্রন্টের জোটের নেতারা বলেছেন আওয়ামীলীগ সরকারের দুঃশাসনে দেশের মানুষ অতিষ্ট। উন্নয়নের পরিবর্তে দেশে চলছে গুম, হত্যা, সন্ত্রাস, টেন্ডারবাজীর মধ্য দিয়ে চলছে লুটপাট।
বক্তারা বেগম খালেদা জিয়ার মুক্তি ইলিয়াস আলীর সন্ধান, বিএনপির নেতাকর্মীদের মুক্তি সহ কেন্দ্র ঘোষিত সকল আন্দোলন সংগ্রামে সর্বস্তরের নেতা-কর্মীদের এগিয়ে আসার আহবান জানান।
গতকাল বুধবার বিকেল ৪ টায় জৈন্তাপুর উপজেলা সদরের বটতলায় জাতীয় ঐক্যফ্রন্টের আয়োজিত নির্বাচনী মহা সমাবেশে বক্তারা এসব কথা বলেন।
জৈন্তাপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল হাফিজ’র সঞ্চালনায় উপজেলা বিএনপির সভাপতি এনায়েত উল্লাহর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখবেন জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র শীর্ষ নেতা ড. কামাল হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখবেন, জাতীয় ঐক্যফ্রন্টের নেতা বঙ্গবীর কাদের সিদ্দিকী, আ স ম আব্দুর রব, মাহমাদুর রহমান মান্না, ডাঃ জাফর উল্লাহসহ ঐক্যফ্রন্টের শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দ। বক্তারা আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষে ভোট দিয়ে দেশের গণতন্ত্র রক্ষার আহবান জানান। এ সময় উপস্থিত ছিলেন ঐক্যফ্রন্ট সমর্থিত সিলেট-৪ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী আলহাজ¦ দিলদার হোসেন সেলিম।