মৌলভীবাজারের ৫ জনের প্রার্থীতা প্রত্যাহার, প্রতিদ্বন্দ্বিতায় থাকছেন ১৯ প্রার্থী

19

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে মৌলভীবাজারের চারটি আসনে ৫জন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন। প্রার্থীতা প্রত্যাহার ও আপিলে প্রার্থীতা ফিরে পাওয়াসহ প্রতিদ্বন্দ্বিতায় থাকছেন মোট ১৯ জন প্রার্থী।
প্রত্যাহার যারা করেছেন তারা হলেন : মৌলভীবাজার-১ আসন থেকে বিএনপির দুই প্রার্থী। তার মধ্যে অসুস্থজনিত কারণে সাবেক প্রতিমন্ত্রী এড. এবাদুর রহমান চৌধুরী তার প্রার্থীতা প্রত্যাহার করেছেন।
মৌলভীবাজার-২ আসন থেকে কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. আব্দুল মতিন (সতন্ত্র) প্রার্থীতা প্রত্যাহার করেছেন।
মৌলভীবাজার-৩ আসন থেকে বিএনপির দুই প্রার্থীর মধ্যে রেজিনা নাসের ও খেলাফত মজলিস থেকে মাওলানা আহমেদ বিলাল প্রার্থীতা প্রত্যাহার করেন।
মৌলভীবাজার-৪ আসন থেকে বাপ-বেটা বিএনপির দুই প্রার্থী। তার মধ্যে মুঈদ আশিক চিশতী প্রার্থীতা প্রত্যাহার করেছেন।
রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম জানান, ৪টি আসনে ২৮ জন প্রার্থী মনোনয়ন জমা দেন। প্রার্থীতা বাতিল ও প্রত্যাহার শেষে ১৯ প্রার্থী রয়েছেন।
যারা প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন:-
মৌলভীবাজার-১ (বড়লেখা ও জুড়ী) : বর্তমান সংসদ সদস্য আওয়ামীলীগ মনোনীত বর্তমান সংসদ সদস্য ও সরকার দলীয় হুইপ মো. শাহাব উদ্দিন, বিএনপি থেকে জেলা বিএনপির সহ-সভাপতি নাসির উদ্দিন আহমদ মিঠু, ইসলামী ঐক্য ফ্রন্ট থেকে আহমদ রিয়াজ এবং বাংলাদেশ ইসলামী আন্দোলনের প্রার্থী মাওলানা গিয়াস উদ্দিন।
মৌলভীবাজার-২ (কুলাউড়া) : বিএনপির নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট থেকে সাবেক এমপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদ। আওয়ামীলীগের নেতৃত্বাধীন মহাজোট থেকে এম এম শাহীন ও বাংলাদেশ ইসলামি আন্দোলন থেকে হাফিজ মতিউর রহমান, বাংলাদেশ ইসলামি ঐক্যজোট থেকে মৌলানা আছলাম হোসাইন রহমানী, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি বামফন্ট থেকে প্রশান্ত দেব ছানা, জাতীয় পার্টি (এরশাদ) এডভোটে মাহবুবুল আলম শামীম।
মৌলভীবাজার-৩ (মৌলভীবাজার সদর ও রাজনগর) : জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি এম নাসের রহমান, জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ, বাংলাদেশ খেলাফত মজলিসের লুৎফুর রহমান কামালী, বাসদ থেকে এডভোকেট মো. মগনু মিয়া, ইসলামী আন্দোল বাংলাদেশ থেকে মো. আসলম।
মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) : আওয়ামীলীগ থেকে সাবেক চীফ হুইপ উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ, বিএনপি থেকে হাজী মুজিবুর রহমান চৌধুরী হাজী মুজিব, গণফোরাম থেকে এডভোকেট শান্তি পদ ঘোষ, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মাওলানা ছালাউদ্দিন।