বাল্যবিবাহ, নারী নির্যাতন, যৌন হয়রানি বন্ধে সচেতন হতে হবে – ফারুক মাহমুদ চৌধুরী

47

‘নারী কথা শুনবে বিশ্ব, কমলা রঙে নতুন দৃশ্য’ এই শ্লোগানকে সামনে রেখে যৌন হয়রানি নির্মূল করণ নেটওয়ার্ক ও পল্লী সমাজের আয়োজনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে শনিবার নগরীর পীর মহল্লা এলাকায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
যৌন হয়রানি নির্মূল করণ নেটওয়ার্কের আহ্বায়ক ফারুক মাহমুদ চৌধুরীর সভাপতিত্বে ও ব্র্যাক জেলা ব্যবস্থাপক মুহাম্মদ কায়েম উদ্দিনের পরিচালনায় বক্তব্য রাখেন নেটওয়ার্কের কার্যনির্বাহী সদস্য ও জাতীয় মহিলা আইনজীবী সমিতির বিভাগীয় প্রধান এডভোকেট সৈয়দা শিরিন আক্তার, এডভোকেট জাকিয়া জালাল, নেটওয়ার্কের কার্যনির্বাহী সদস্য সাংবাদিক ইউসুফ আলী, মুহিবুর রহমান, যৌন হয়রানী নির্মুলকরণ নেটওয়ার্ক‘র সদস্য মো. শাহ আলম, আলী আহসান হাবিব, অত্র মল্লার সুহেলা বেগম, আমিনা বেগম, লাল বানু, মজতুরা বেগম, আমেলা আক্তার, পল্লী সমাজ নেত্রী আয়েশা বেগম, মরিয়ম বেগম সালেক মিয়া, দুলাল মিয়া, আব্দুল কাদির, শামসুল হক, মরতুজ আলী, নুরুল আমিন প্রমুখ।
সভায় বক্তারা বলেন, সচেতনতাই পারে বাল্যবিবাহ রোধ করতে। নারী নির্যাতন, যৌন হয়রানী, বাল্যবিবাহ একটি সামাজিক ব্যাধি। এ ব্যাধি থেকে মুক্তি পেতে নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে। সভায় নারী ও কিশোরীদের মধ্যে সচেতনতামূলক কার্ড ও প্রয়োজনীয় সাহায্যকারী নাম্বার বিতরণ করা হয়। বিজ্ঞপ্তি