দক্ষিণ সুরমার ঐতিহ্যবাহী বাদশাহী টিলা দখলমুক্ত করতে মাঠে নেমেছেন উপজেলা প্রশাসন

22

দক্ষিণ সুরমার ঐতিহ্যবাহী বাদশাহী টিলা দখলমুক্ত করতে মাঠে নেমেছেন উপজেলা ভূমি প্রশাসন। টিলার ৪৪ একর ৯৫ শতাংশ ভূমি দখলমুক্ত করতে বৃহস্পতিবার সকাল হতে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট খালেদা খাতুন রেখার নেতৃত্বে অবৈধ দখলকার চিহ্নিত করণ কার্যক্রম শুরু করেন।
দক্ষিণ সুরমা উপজেলার ৫নং সিলাম ইউনিয়নের বাদশাহী টিলাটি ১৩৬ নং জে,এল স্থিত সিলাম মৌজার ১ নং খাস খতিয়ানভুক্ত ১১৭৪ নং দাগে ৪৪ একর ৯৫ শতাংশ সরকারি খাস খতিয়ানভুক্ত ভূমি নিয়ে বিস্তৃত। দীর্ঘ দিন ধরে এই টিলার ভূমিগুলো একটি চক্র অবৈধ ভাবে দখল করে বিভিন্ন স্থাপনা তৈরী করে ভোগদখল করে আসছেন।
এমন সংবাদের ভিত্তিতে এবং কতিপয় আবেদনের প্রেক্ষিতে সরকারী খাস দখলীয় ভূমি পরিদর্শনকালে ঐতিহ্যবাহী এ টিলাটি রক্ষণাবেক্ষণের উদ্যোগ নেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট খালেদা খাতুন রেখা। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার অবৈধ দখলদারদের তালিকা প্রস্তুত ও উচ্ছেদ কার্যক্রম পরিচালনাকাজে ভূমি সহকারী কর্মকর্তা সুব্রত চক্রবর্তী, উপ সহকারী কর্মকর্তা মোঃ সাব্বির আহমদ, উপজেলা ভূমি অফিসের অফিস সহকারী জাকারিয়া আহমদ’ শাহ আলম সহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীগণ সহ সরেজমিন উপস্থিত হন।এ সময় উপস্থিত স্থানীয় গণ্যমান্য লোকজন অবৈধ দখলদারদের তালিকা প্রস্তুতক্রমে দ্রুত উচ্ছেদ কার্যক্রম পরিচালনার জন্য অনুরোধ করেন। বিজ্ঞপ্তি