বর্ণাঢ্য আয়োজনে বিশ্ব এইডস দিবস পালন ॥ এইডসমুক্ত সমাজ গড়তে সবাইকে সচেতন হতে হবে

29
বিশ্ব এইডস দিবস উপলক্ষে জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও জেলা এইচআইভি/এইডস প্রতিরোধ সমন্বয় কমিটির উদ্যোগে নগরীতে র‌্যালী বের করা হয়।

বিশ্বব্যাপী ১ ডিসেম্বর এইডস দিবস উপলক্ষে সমস্ত দেশের ন্যায় সিলেটেও বর্ণাঢ্য আয়োজনে দিবসটি পালন করা হয়েছে। ‘নিজেকে জানুন’ শ্লোগানকে ধারণ করে শনিবার (১ ডিসেম্বর) দিবসটি পালনের লক্ষ্যে সিলেট জেলা প্রশাসন, স্বাস্থ্যবিভাগ ও জেলা এইচআইভি/এইডস প্রতিরোধ সমন্বয় কমিটির উদ্যোগে পালন বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকালে সিলেট জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নগরীর চৌহাট্টা পয়েন্টসহ গুরুত্বপূর্ণ পয়েন্ট প্রদক্ষিণ করে সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে এসে আলোচনা সভায় মিলিত হয়। স্বাস্থ্য অধিদপ্তর-এর উপ-পরিচালক ও সিলেটের সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এ সময় ডা. হিমাংশু লাল রায় বলেন, এইচআইভি এবং এইডস-এর ব্যাপারে আমাদেরকে সচেতন হতে হবে। পাশাপাশি সাধারণ মানুষকেও সচেতন করার ব্যবস্থ্ াগ্রহণ করতে হবে। ধর্মীয় অনুশাসন মেনে চলার মাধ্যমেই এইডস এর মত মারাত্মক রোগ থেকে আমরা নিজেদেরকে মুক্ত রাখতে পারি। এ সময় তিনি একটি সুন্দর ও সমৃদ্ধশালী রাষ্ট্রগঠনে রোগমুক্ত সমাজ গঠনে সবাইকে এগিয়ে আসার আহবান জানান।
সিলেট সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. আমজাদ হোসেনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সিলেটের ডেপুটি সিভিল সার্জন ডা. মো. নূরে আলম শামীম, সিলেট সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আহমদ সিরাজুম মুনীর, সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা সুজন বনিক, কতোয়ালী থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মো. ছাহাবুল ইসলাম, আশার আলো সোসাইটির সিলেট বিভাগীয় সমন্বয়ক মো. আব্দুর রহমান, সিলেট যুব একাডেমীর প্রোগ্রাম কোÑঅর্ডিনেটর এনামুল হক, জাসিস সিলেট-এর মোশতাক আহমদ সায়েম, ডিআইসি সিলেট-এর ম্যানেজার মাহমুদুর রহমান, মেরি স্টপস দর্শনদেউড়ী এসিস্ট্যান্ট ফিন্যান্স ম্যানেজার আজিজুর রহমান, এসএসকেএস-এর ক্লিনিক ম্যানেজার সুব্রত দাশ এবং অনুভূতি ব্যক্ত করেন আশার আলো সোসাইটির সর্বকনিষ্ঠ সদস্য জুহাইরা বেগম। বিজ্ঞপ্তি