শাবিতে জাতীয় গণিত অলিম্পিয়াডের আঞ্চলিক পর্ব শুরু

31

শাবি থেকে সংবাদদাতা :
১০ম জাতীয় ¯œাতক গণিত অলি¤িপয়াড-২০১৮ এর সিলেট অঞ্চলের পর্ব শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ৯টায় হ্যান্ডবল গ্রাউন্ডে গণিত অলি¤িপয়াডের উদ্বোধন করেন শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।
বাংলাদেশ গণিত সমিতি এবং এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের তত্ত্বাবধানে এবং শাবি’র গণিত বিভাগের আয়োজনে এই আঞ্চলিক পর্বে সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার, সুনামগঞ্জ, জামালপুর, শেরপুর, কিশোরগঞ্জ ও নেত্রকোনা জেলার ¯œাতক পর্যায়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেছে।
১০তম গণিত অলি¤িপয়াডের সিলেট অঞ্চলের আহবায়ক ও শাবি’র গণিত বিভাগের প্রধান অধ্যাপক ড. গোলাম আলী হায়দার চৌধুরীর সভাপতিত্বে এবং একই বিভাগের সহযোগী অধ্যাপক ও অলি¤পয়াডের সদস্য সচিব মো. মতিয়ার রহমানের সঞ্চালনায় উদ্বোধনের সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস। অতিথি বিচারক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান এবং শিক্ষক অধ্যাপক ড. মো. আব্দুল হাকীম খান। এসময় আরও উপস্থিত ছিলেন সেন্টার অব এক্সিলেন্স এর পরিচালক অধ্যাপক ড. আখতারুল ইসলাম, গণিত বিভাগের অধ্যাপক ড. সাজেদুল করিম, অধ্যাপক ড. রাশেদ তালুকদার, অধ্যাপক ড. আশরাফ উদ্দিন, অধ্যাপক ড. মাহবুবুর রশিদ, অধ্যাপক ড. নাজনীন আক্তার, অধ্যাপক ড. আমিনুল হক, অধ্যাপক ড. সাইফুল ইসলামসহ বিভাগের শিক্ষকবৃন্দ।