অর্থমন্ত্রীর বাসায় ইনাম আহমদ

25
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের বাসায় গিয়ে তার সাথে সৌজন্য সাক্ষাৎ করছেন সিলেট-১ আসন থেকে বিএনপি মনোনীত প্রার্থী ইনাম আহমদ চৌধুরী।

স্টাফ রিপোর্টার :
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের বাসায় গিয়ে তার সাথে দেখা করেছেন সিলেট-১ আসনে বিএনপির প্রার্থী ও দলের ভাইস চেয়ারম্যান ইনাম আহমদ চৌধুরী। এসময় তিনি সিলেট-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী, অর্থমন্ত্রীর ভাই একে আব্দুল মোমেনের সাথেও সৌজন্য সাক্ষাৎ করেন।
গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে ইনাম আহমদ নগরীর ধোপাদীঘিরপারে হাফিজ কমপ্লেক্সে অর্থমন্ত্রীর বাসভবনে গিয়ে তার দেখা করেন। মুহিত সিলেট-১ আসনের বর্তমান সাংসদ। এবার মুহিতের বদলে তার ভাই মোমেন এ আসনে প্রার্থী হয়েছেন। অপরদিকে, বিএনপি থেকে ইনাম আহমদ ও খন্দকার আব্দুল মুক্তাদিরকে এ আসনে মনোনয়ন দেওয়া হয়েছে। শেষ পর্যন্ত প্রাইভেটাইজেশন কমিশনের সাবেক চেয়ারম্যান ইনাম আহমদই এ আসনে বিএনপির প্রার্থী হতে পারেন বলে জানা গেছে।
বুধবার সিলেট-১ আসনের জন্য জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা কাজী এমদাদুল ইসলামের কাছে মনোনয়নপত্র জমা দেন ইনাম আহমদ চৌধুরী। মনোনয়ন জমা দানের পরদিনই প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বাড়িতে হাজির হন ইনাম। মোমেন ও ইনাম দু’জনই সিলেটের ঐতিহ্যবাহী পরিবারের সন্তান। ইনাম আহমদ চৌধুরী সকালে বাসায় গেলে তাকে মিষ্টি দিয়ে আপ্যায়ন করেন অর্থমন্ত্রী মুহিত ।
মুহিত, ইনাম ও মোমেন তিনজনে মিলে সিলেটের রাজনৈতিক ঐতিহ্য নিয়ে প্রায় ৪৫ মিনিট আলাপ-আলোচনা করেন। একাদশ সংসদ নির্বাচন সিলেটে যাতে শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয় সে বিষয়ে আলোচনা করেন তারা। নির্বাচনকে কেন্দ্র করে সিলেটে কোনোভাবেই যেন রাজনৈতিক সম্প্রীতি না ভাঙে সেদিকে লক্ষ রেখে যার যার অবস্থান থেকে কাজ করার আহ্বান জানান একে অন্যের প্রতি। এ সময় ইনাম আহমদ চৌধুরী সিলেট-১ আসন থেকে বিএনপির প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন বলে অর্থমন্ত্রীকে জানান। প্রার্থী হওয়ায় অর্থমন্ত্রী তাকে স্বাগত জানান।
এ ব্যাপারে ইনাম আহমদ চৌধুরী বলেন, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত আমার পছন্দের মানুষ। তার সঙ্গে শিক্ষাজীবন থেকে শুরু করে কর্মজীবনে কনিষ্ঠ হিসেবে কাজ করার সৌভাগ্য হয়েছে আমার। তাই তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছি। তাকে জানিয়েছি আমি এবার সিলেট-১ আসন থেকে বিএনপির প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিচ্ছি। তিনি শুনেই আমাকে স্বাগত জানান।
অর্থমন্ত্রীর সঙ্গে কী কথা হয়েছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, নির্বাচন ও সিলেটের রাজনৈতিক ঐতিহ্য নিয়ে আমাদের কথা হয়েছে। এছাড়াও আমাদের কর্মজীবনের বিভিন্ন বিষয়ে আলাপ-আলোচনা হয়।
আসন্ন একাদশ জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে বিএনপির নেতাকর্মীদের যাতে গ্রেফতার ও হয়রানি করা না হয়, নির্বাচনে যাতে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় থাকে, সেজন্য অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের হস্তক্ষেপ কামনা করেন ইনাম আহমদ চৌধুরী। একইসাথে গ্রেফতারকৃত বিএনপি নেতাকর্মীদের মুক্তির বিষয়টি তুলে ধরেন ইনাম। ইনাম চৌধুরী প্রত্যাশা ব্যক্ত করে বলেন, সিলেটের রাজনৈতিক সম্প্রীতি যেন নির্বাচনেও বজায় থাকে।
সিলেটের রাজনৈতিক সম্প্রীতির বিষয়টি উল্লেখ করে ইনাম চৌধুরী বলেন, আমরা সম্প্রীতি, সৌহার্দপূর্ণ, শান্তিপূর্ণ পরিবেশে বিশ্বাস করি। আমাদের রাজনীতিতে আদর্শ স্থাপন করা উচিত। বিশেষ করে সিলেটে এটা হওয়া উচিত। সিলেটকে পূণ্যভূমি বলি। সিলেটে রাজনৈতিক, ধর্মীয়, সাম্প্রদায়িক সবকিছুর ঊর্ধ্বে ওঠে সম্প্রীতির যে বিষয়, তা শুধু মুখের কথায় নয়, কর্মে প্রমাণ করা উচিত। সিলেটে প্রশাসনে যারা আছেন, তারাও যেন এটা করেন। অর্থমন্ত্রী সর্বোজ্যেষ্ঠ একজন নেতা। তার সাথে সৌজন্য সাক্ষাৎ সম্প্রীতিরই ধারাবাহিকতা। এখানে কে আওয়ামী লীগ, কে বিএনপির, কে জাতীয় পার্টির প্রার্থী এটা সামনে আসা উচিত নয়। এটা ভোটের মাঠে ভোটাররা বিবেচনা করবেন।