নবীগঞ্জে বাস খাদে পড়ে শেভরন কর্মকর্তার মৃত্যু, আহত ৪০

50
নবীগঞ্জে দুর্ঘটনা কবলিত বাস। (ইনসেটে) নিহত শেভরন কর্মকর্তা।

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
ঢাকা-সিলেট মহাসড়কের হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার সদরঘাট নতুন বাজারে দ্রুতগতির হবিগঞ্জ-সিলেট বিরতিহীন এক্সপ্রেস পরিবহণের বাস উল্টে খাদে পড়ে বিবিয়ানা গ্যাসফিল্ডে কর্মরত মেডিকেল অফিসার ডাঃ শাফি কামাল চৌধুরী (৪৫) নামের এক জন নিহত হয়েছেন। এ ঘটনায় অন্তত ৪০ জন,এর মধ্যে পঙ্গুত্ব বরণ করেছেন ৪ জন, আহতদের উদ্ধার করে ঢাকা পঙ্গু হাসপাতাল ও সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ সময় প্রায় দেড়ঘন্টা মহাসড়ক অবরোধ করে রাখে স্থানীয় জনতা।
নিহত শাফি কামাল চৌধুরী বাহুবল উপজেলার স্নানঘাট গ্রামের ডাঃ মুজিবুর রহমানের পুত্র ও নবীগঞ্জ বিবিয়ানা গ্যাসক্ষেত্রে মেডিকেল অফিসার হিসেবে কর্মরত ছিলেন।
শনিবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার দেবপাড়া ইউনিয়নের সদরঘাট নতুন বাজার নামকস্থানে এ দূর্ঘটনা ঘটে।
পুলিশ ও প্রত্যাক্ষদর্শীরা জানান,শনিবার উল্লেখিত সময়ে হবিগঞ্জ থেকে ছেড়ে আসা সিলেটগামী যাত্রীবাহী হবিগঞ্জ-সিলেট এক্সপ্রেস পরিবহণের বাস-(পাবনা-ব ০৫-০০০৭) দ্রুত গতিতে ঢাকা-সিলেট মহাসড়কের উপজেলার দেবপাড়া ইউনিয়নের সদরঘাট নতুন নামকস্থানে পৌঁছামাত্রই একটি মিতালী পরিবহনকে ওভারটেকিং করার সময় লাইনচ্যুত হয়ে উল্টে গিয়ে সড়কের পাশ্ববর্তী খাদে পড়ে যায়। এ সময় ঘটনাস্থলেই বাসের নীচে চাপা পড়ে মর্মান্তিক ভাবে নিহত হন একজন। এতে আহত হন বাসের প্রায় ৪০জন যাত্রী। এ সময় স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে প্রেরণ করেন।
খবর পেয়ে শেরপুর হাইওয়ে পুলিশসহ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট উদ্ধার অভিযানে অংশ নিয়ে লাশ উদ্ধার করে।
শেভরন কর্মকর্তা নিহতের ঘটনায় সহকর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। নিহতের পরিবারে চলছে শোকের মাতম। স্বজনদের আহাজারিতে এলাকায় যেন আকাশ-বাতাস ভারী হয়ে উঠেছে।
শেরপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিমল চন্দ্র ভৌমিক এঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।