সিকৃবির ভর্তি পরীক্ষা শান্তিপূর্ণভাবে সম্পন্ন

42
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষ স্নাতক শ্রেণীর ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করছেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো: মতিয়ার রহমান হাওলাদার।

স্টাফ রিপোর্টার :
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) অনার্স ভর্তি পরীক্ষা শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। গতকাল শুক্রবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদে পরীক্ষা শুরু হয়ে শেষ হয় সাড়ে ১১টায়। এছাড়াও ক্যাম্পাসের বাহিরে নগরীর ৬টি কেন্দ্রেও এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এদিকে স্নাতক প্রথম বর্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে বিশ্ববিদ্যালয়ে শুভেচ্ছা মিছিল করেছে ছাত্রলীগ ।
এ বছর ৩৯৩ আসনের বিপরীতে সাড়ে আট হাজার শিক্ষার্থী আবেদন করেন। আবেদনকারীর প্রায় ৮০ শতাংশ শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেন। ভর্তি পরীক্ষার সবকটি কেন্দ্রেই ছিল পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থাসহ ভ্রাম্যমান আদালত। সিকৃবির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার ও ভর্তি পরীক্ষা কমিটির আহবায়ক এবং বিভিন্ন অনুষদের ডিন ক্যাম্পাসসহ বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।
উল্লেখ্য, চলতি বছর ভেটেরিনারি, অ্যানিম্যাল ও বায়োমেডিকেল সায়েন্সেস অনুষদ, কৃষি অনুষদ, মাৎস্যবিজ্ঞান অনুষদ, কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদ, কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদ এবং বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদে মোট ৩৯৩ জনকে মেধাতালিকা থেকে ভর্তি করা হবে। ভর্তি পরীক্ষার ফলাফল আগামী ২৫ নভেম্বর প্রকাশিত হতে পারে বলে জানিয়েছেন সিকৃবির রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব। এদিকে আগামী ৪ ডিসেম্বর হতে ভর্তি কার্যক্রম শুরু হবে বলেও জানান তিনি।
এদিকে, পরীক্ষা শেষে শুক্রবার সকাল সাড়ে ১১টায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) ২০১৮-১৯ সেশনের স্নাতক প্রথম বর্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে ছাত্রলীগের শুভেচ্ছা মিছিল অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা শেষে ছাত্রলীগ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখার ২ গ্র“পের নেতাকর্মীদের নিয়ে আলাদা আলাদাভাবে স্বাগত মিছিল শুরু হয়। মিছিলগুলি বৈশাখী চত্বর থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দিক প্রদক্ষিণ করে। এর পর তাদের নিজ নিজ অবস্থানে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। আলোচনা সভায় নেতারা ছাত্রলীগের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড তুলে ধরেন এবং ছাত্রলীগের ছায়াতলে নবীনদের আহ্বান জানান।