বন্দুক যুদ্ধে নিহত মাদক ব্যবসায়ী শহীদের লাশ স্বজনদের কাছে হস্তান্তর, ৩টি মামলা দায়ের

240
নিহত ডাকাত মো: শহীদ।

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমার শ্রীরামপুর এলাকায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে মাদক সম্রাট নিহত আব্দুস শহীদ উরফে মো: শহীদের (৪০) লাশ স্বজনের কাছে হস্তান্তর করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার দুপুরের পর ময়না তদন্ত শেষে তার এ লাশ হস্তান্তর করা হয়। এ সময় শহীদের লাশ গ্রহণ করেন তার অভিবাবক মো: নয়ন মিয়া। নিহত মো: শহীদ দক্ষিণ সুরমা থানার তেতলী ইউনিয়নের তেলিবাজার এলাকার আহম্মদপুর গ্রামের দুলাল মিয়ার পুত্র।
মোগলাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাইয়ুম চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার ময়না তদন্ত শেষে দুপুরের পর শহীদের স্বজনরা ওসমানী হাসপাতালের মর্গে গিয়ে তার লাশ সনাক্ত করেন। এর পর তার লাশ তারই স্বজন মো: নয়ন মিয়ার কাছে হস্তান্তর করা হয়।
এদিকে, এ ঘটনায় র‌্যাব-৯’র এসআই (নিঃ) মো: আরিফ পাঠান বাদী হয়ে অস্ত্র, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে এবং র‌্যাবের কাজে বাধা দানের অপরাধে মোগলাবাজার থানায় ৩টি মামলা দায়ের করেন। যার নং-১১, ১২ ও ১৩ (২১-১১-২০১৮)। প্রতিটি মামলায় ৪/৫ জন অজ্ঞাতনামা আসামী করা হয়েছে।
উল্লেখ্য, গত বুধবার রাত ২টা ২০ মিনিটের সময় মাদক কেনা-বেচার গোপন সংবাদ পেয়ে মোগলাবাজার থানার বাইপাস সংলগ্ন শ্রীরামপুর এলাকায় মাদক বিরোধী অভিযান চালায় র‌্যাব-৯ এর একটি দল। এ সময় মাদক সম্রাট শহীদ র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি চালালে র‌্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। তখন শীর্ষ ইয়াবা ব্যবসায়ী শহীদ গুলিবিদ্ধ হন এবং তার কয়েকজন সহযোগী পালিয়ে যায়। গুলিবিদ্ধ অবস্থায় শহীদকে ভোর ৪টার দিকে সিলেট ওসমানী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ সময় ঘটনাস্থল থেকে একটি পিস্তল, ম্যাগজিন, গুলি ও ৭ লাখ ৬২ হাজার ৫শ’ টাকা দামের ১৫২৫পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে র‌্যাব-৯’র সদস্যরা। নিহত মো: শহীদ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত শীর্ষ মাদক ব্যবসায়ী বলে জানিয়েছে র‌্যাব।