নারীর জয়ে সবার জয় শীর্ষক সম্মেলনে বক্তারা ॥ বেগম খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানকে ফিরিয়ে আনতে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার অঙ্গীকার

13

ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের উদ্যোগে সিলেট নগরীর একটি হোটেলে নারীর জয়ে সবার জয় শীর্ষক নারী রাজনৈতিক নেতৃবৃন্দের সিলেট বিভাগীয় সম্মেলন গতকাল বৃহস্পতিবার দুপুরে নগরীর একটি হোটেলে অনুষ্ঠিত হয়। আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে সিলেট বিভাগের জাতীয়তাবাদী মহিলা দলের নেতৃবৃন্দের দৃষ্টিতে গুরুত্বপূর্ণ বিষয়গুলো আলোচনার জন্য প্রধান বিরোধী দলীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও প্রতিনিধিদের নিয়ে এই সম্মেলন আয়োজন করা হয়।
সৈয়দ সাইমুম আনজুম ইভানের সঞ্চালনায় ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সিলেট রিজিওনাল ম্যানেজার সুদীপ্ত চৌধুরীর সূচনা বক্তব্যের মাধ্যমে আয়োজিত নারী রাজনৈতিক নেতৃবৃন্দের সিলেট বিভাগীয় সম্মেলনে প্যানেল বক্তা হিসেবে আলোচনায় অংশগ্রহণ করেন বাংলাদেশ জাতীয়তাদী দল (বিএনপি) সিলেট মহানগর বিএনপির সহ সভাপতি হুমায়ূন কবির শাহীন, সিলেট মহানগর বিএনপির সহ সভাপতি ও সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী, নিহার রঞ্জন দাশ, সিলেট জেলা বিএনপির সহ সভাপতি আব্দুল মন্নান, সিলেট মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো মুর্শেদ আহমদ মুকুল ও রীনা বেগম,সুনামগঞ্জ বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ নূর হোসেন,সিলেট জেলা মহিলা দলের সভাপতি ও সাবেক মহিলা কাউন্সিলর সালেহা কবীর শেপী,সাধারণ সম্পাদক আমেনা বেগম রুমী,মহানগর শাখার সভাপতি জাহানারা ইয়াসমিন,মহানগর বিএনপির সহ মহিলা বিষয়ক সম্পাদক রোজী ফাতেমা জামান, হবিগঞ্জ জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক এডভোকেট ফাতেমা ইয়াসমিন, মৌলভী বাজার জেলা বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক উপজেলা ভাইস চেয়ারম্যান রাহেনা বেগম, মৌলভী বাজার পৌর বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক জাহানারা বেগম প্রমুখ।
নারী সম্মেলনে বক্তারা বলেন ৩ বারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া আজ কারাগারে বন্দি। বেগম খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানকে আন্দোলনের মাধ্যমে দেশে ফিরিয়ে আনতে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে পুরুষের পাশাপাশি নারীদের সহযোগিতায় বিজয় নিশ্চিত করার অঙ্গীকার আমাদের নিতে হবে। তারা বলেন দেশে জনসংখ্যার ৫১% নারী।নারীর রাজনৈতিক ক্ষমতায়ন ও তৃনমূলে নারী নেতৃত্ব গড়ে তুলতে হবে। তাদের দক্ষতা ও অভিজ্ঞতা বৃদ্ধি করতে হবে। গণতন্ত্রকে সুসংগত করতে সে জন্য বিএনপি ৩৩% নারী নেতৃত্ব ২০২০ সালের মধ্যে প্রতিটি অঙ্গ সংগঠনে অন্তর্ভুক্তির ঘোষণা দিয়েছে। তা বাস্তবায়ন করতে সম্মিলিত প্রচেষ্টা চালাতে হবে।
নারী নেতৃবৃন্দ বলেন সুযোগ পেলে নারীরা ও ক্যাম্পেইন ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করতে পারে। নারীদের মূল দলের নেতৃবৃন্দের সাথে নির্বাচনী কার্যক্রমে দায়িত্ব পালনের সুযোগ দানের জন্য আহ্বান জানান তারা। বিজ্ঞপ্তি