ছাত্রদল নেতা রাজু হত্যা মামলায় ৯ আসামীর জামিন নামঞ্জুর, কারাগারে প্রেরণ

54

স্টাফ রিপোর্টার :
নগরীর কুমারপাড়া এলাকায় ছাত্রদলের অভ্যন্তরীণ কোন্দলে নিহত মহানগর ছাত্রদলের সাবেক সহ-প্রচার সম্পাদক ফয়জুল হক রাজু হত্যা মামলার ৯ আসামীকে কারাগারে প্রেরণ করেছেন আদালত। গতকাল সোমবার মহানগর দায়রা জজ আদালতের বিচারক ইব্রাহিম মিয়ার আদালতে আইনজীবীর মাধ্যমে আসামীপক্ষ জামিন প্রার্থনা করলে বিচারক জামিন না মঞ্জুর করে তাদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
কারাগারে প্রেরণকৃত ৯ আসামী হচ্ছে- এনামুল হক, একরামুল হক, মোস্তাফিজুর রহমান, শেখ নয়ন, আরাফাত এলাহী, ফরহাদ আহমদ, নজরুল ইসলাম, আবজল আহমদ চৌধুরী ও মামুন আহমদ। জামিনে থাকা অপর আসামি ছাত্রদল নেতা দেলওয়ার হোসেন দিনার আদালতে আত্মসমর্পণ করেননি।
ফয়জুল হক রাজুর চাচা ও মামলার বাদী দবির আলী জানান, রাজু হত্যা মামলার ১০ আসামি উচ্চ আদালত থেকে জামিনে ছিলো। তাদের জামিনের মেয়াদ শেষ হওয়ায় ৯ আসামি নিম্ন আদালতে আত্মসমর্পণ করে ফের জামিনের আবেদন করে। তবে আদালত তা নামঞ্জুর করেছেন।
উল্লেখ্য, গত ১১ আগষ্ট রাতে নগরীর কুমারপাড়া এলাকায় অভ্যন্তরীণ কোন্দলে নিজ দলীয় ক্যাডারদের হাতে খুন হন ফয়জুল হক রাজু। এ ঘটনায় ১৩ আগস্ট তার চাচা দবির আলী বাদী হয়ে ২৩ জনের নামোল্লেখ করে অজ্ঞাত আরও ১০/১৫ জনকে আসামি করে মামলা করেন। এ মামলায় গতকাল সোমবার জেলে প্রেরণকৃত ৯ আসামীসহ বর্তমানে কারান্তরীণ আসামির সংখ্যা ১২ জনে দাড়ালো।