আয়কর মেলার ৪র্থ দিনে ২ কোটি ৯১ লাখ টাকা আদায়

25

স্টাফ রিপোর্টার :
সিলেটে আয়কর মেলার ৪র্থ দিনে মোট ২ কোটি ৯১ লাখ ১২ হাজার ৫২৬ টাকা কর আদায় হয়েছে। এদিন ৯৯৮ জন করদাতা রিটার্ণ দাখিল করেছেন এবং সেবা গ্রহণ করেছেন ৩ হাজার ১৪১ জন। এছাড়া নতুন ইটিআইএন নিয়েছেন ৪২ জন। এ নিয়ে উদ্বোধনী দিন থেকে ৪ দিনে মোট ১৮ কোটি ৯৭ লাখ ২ হাজার ৮৯৪ টাকার কর আদায় করা হলো।
গতকাল শুক্রবার ছিল আয়কর মেলার ৪র্থ দিন। গত ১৩ নভেম্বর থেকে নগরীর রিকাবীবাজারে কর অঞ্চল সিলেট আয়োজিত আয়কর মেলা চলে আসছে। মেলা শেষ হবে ১৯ নভেম্বর। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলছে আয়কর মেলা।
সিলেটের উপ কর কমিশনার কাজল সিংহ বলেন, মেলায় বিভিন্ন বুথ থেকে ইটিআইএন রেজিষ্ট্রেশন, রি-রেজিষ্ট্রেশন, রিটার্ন গ্রহণ, অনলাইনে রিটার্ন দাখিলের জন্য আইডি ও পাসওয়ার্ড প্রদান এবং কর সংক্রান্ত প্রয়োজনীয় সহায়তা ও পরামর্শ প্রদান করা হচ্ছে।
সংশ্লিট সূত্র জানায়, শুক্রবার সুনামগঞ্জ জেলায় চলে আসা মেলার ৩য় দিনে ৭ লাখ ৬৫ হাজার ২৮৪ টাকা আয়কর আদায় করা হয়েছে। এদিন মেলায় সেবা গ্রহণ করেছেন ৯৯৮ জন্, নতুন ইটিআইএন প্রদান করা হয় ১৩ জনকে, রিটার্ন দাখিল করেন ২৫৯ জন করদাতা। একই দিন মৌলভীবাজার জেলার মেলার ২য় দিনে মোট ৪ রাখ ৯৩ হাজার ৫৪২ টাকা কর আদায় করা হয়। সেবা গ্রহণ করেন ১০২১ জন, নতুন ইটিআইএন নিয়েছেন ৩ জন, মোট ৪৬০ জন করদাতা রিটার্ন দাখিল করেন। হবিগঞ্জ জেলার মেলায় ২য় দিনে ৮লাখ ২০ হাজার ৯৪৫ লাখ টাকা কর আদায় হয়েছে। এদিন সেবা নিয়েছেন ৭৫০ জন, নতুন ইটিআইএনধারী হয়েছেন ১৪ জন। রিটার্ন দাখিল করেন ৪০২ জন। এছাড়া গোলাপগঞ্জ উপলোর ভ্রাম্যমান আয়কর মেলার ১ম দিনে ৯৫ লাখ ৭৮৫ টাকা কর আদায় হয়েছে। এদিন সেবা গ্রহণ করেন ২১১ জন, রিটার্ন দাখিল করেন ৩২ জন করদাতা।
সিলেট শহর ছাড়াও ১৪ নভেম্বর কর অঞ্চল-সিলেটের আওতাধীন সুনামগঞ্জ জেলায় এবং ১৫ নভেম্বর মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলায় ৪ দিন ব্যাপী আয়কর মেলা চলে আসছে। এছাড়া ১৬ নভেম্বর সিলেটের গোলাপগঞ্জ উপজেলায় ২ দিন ভ্রাম্যমান আয়কর মেলা শুরু হয়েছে।