জাপার মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার ১৬ নভেম্বর শুরু

27

কাজিরবাজার ডেস্ক :
আগামী ১৬ নভেম্বর থেকে জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার নেয়া হবে। সোমবার দলের পক্ষ থেকে পাঠানো এক বার্তায় জানানো হয়, ইতোমধ্যে জাতীয় পার্টির মনোনয়ন পত্র বিতরণের তারিখ দুই দিন বর্ধিত করা হয়েছে। সে অনুযায়ী আগামী ১১, ১২, ১৩ নভেম্বরের পাশাশি ১৪ এবং ১৫ তারিখও জাতীয় পার্টির মনোনয়নপত্র বনানী অফিস থেকে বিতরণ করা হবে। প্রথম দুই দিনে এক হাজার ১৫টি মনোনয়নপত্র বিক্রি হয়েছে বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছে।
নতুন সিডিউল অনুযায়ী ১৬ নবেম্বর চেয়ারম্যানের বনানী কার্যালয়ে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার গ্রহণ করবেন দলপ্রধান এরশাদ সহ নির্বাচন পরিচালনা বোর্ড। জানতে চাইলে জাপা মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার বলেন, জাতীয় পার্টি সব সময় নির্বাচনমুখী রাজনীতি করে। আমরা কখনই সাংবিধানিক সংকট হতে দেই না। এরি ধারাবাহিকতায় জাপা ইতোমধ্যে নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা দিয়েছে। পাশাপাশি মনোনয়ন ফরমও বিক্রি চলছে। আমাদের প্রতিটি আসনে একাধিক প্রার্থী রয়েছে।
অনেক এলাকায় একাধিক প্রার্থী জনপ্রিয়। তাই সবকিছু বিচার বিশ্লেষণ করে প্রার্থী ঠিক করার কথা জানিয়ে সাবেক এই মন্ত্রী বলেন, আমরা প্রতিটি আসনে এমন প্রার্থী ঠিক করতে চাই মনোনয়ন দেয়া হলে যেন বিজয়ী হয়ে আসতে পারে।
জাসদের দলীয় মনোনয়নপত্র বিক্রি চলছে : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাসদের দলীয় মনোনয়ন প্রত্যাশীদের কাছে দ্বিতীয় দিনেও দলীয় মনোনয়নপত্র বিক্রি চলছে। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ১২২টি মনোনয়নপত্র বিক্রি হয়েছে। রবিবার সোমবার মিলিয়ে ২৬৩ টি মনোনয়নপত্র বিক্রি হয়েছে। আজ বিকাল ৫টা পর্যন্ত জাসদের দলীয় মনোনয়নপত্র বিক্রি চলবে। আগামী ১৫ নবেম্বর জাসদের পর্লামেন্টারি বোর্ড দলের মনোনীত চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করবে।