অসুস্থ সৈয়দ আশরাফের পক্ষে মনোনয়ন সংগ্রহ

51

কাজিরবাজার ডেস্ক :
একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে থাইল্যান্ডে চিকিৎসাধীন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের পক্ষে মনোনয়ন ফরম কেনা হয়েছে। তবে বিকল্প হিসেবে তার ভাই সৈয়দ শাফায়াতুল ইসলামের জন্যও মনোনয়ন ফরম কেনা হয়।
শুক্রবার সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কার্যালয় থেকে এই মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়।
ঢাকা বিভাগের মনোনয়ন বুথের দায়িত্বে থাকা ছাত্রলীগের সাবেক সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শামসুল কবির রাহাত জানান, ফরম বিক্রি শুরুর কিছুক্ষণ পর কিশোরগঞ্জ-১ আসনের বর্তমান সাংসদ জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফের জন্য ফরম সংগ্রহ করে নিয়ে যান তার ব্যক্তিগত সহকারী তোফাজ্জল হোসেন।
পরে সৈয়দ আশরাফের ছোট ভাই অবসরপ্রাপ্ত মেজর জেনারেল সৈয়দ শাফায়াতুল ইসলামও একই আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেন বলে জানান ছাত্রলীগের সাবেক সভাপতি সাইফুর রহমান সোহাগ।
আওয়ামী লীগের দুইবারের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম জাতীয় চার নেতার অন্যতম সৈয়দ নজরুল ইসলামের ছেলে। ১৯৯৬ সালে যুক্তরাজ্য থেকে দেশে ফিরে আওয়ামী লীগের মনোনয়নে কিশোরগঞ্জ-১ (সদর ও হোসেনপুর) আসন থেকে নির্বাচন করে তিনি সংসদ সদস্য হন। এরপর ২০০১, ২০০৮ ও ২০১৪ সালে পুনর্নিবাচিত হন তিনি।
তার ছোট ভাই শাফায়াত গত ৪ নভেম্বর কিশোরগঞ্জে এক অনুষ্ঠানে বলেন, সৈয়দ আশরাফের অসুস্থতা যে পর্যায়ে পৌঁছেছে, তাতে তার রাজনীতিতে ফিরে আসার সম্ভাবনা খুবই কম। তারা এখন চিকিৎসার দিকেই বেশি গুরুত্ব দিচ্ছেন।