আওয়ামী লীগ জনস্বার্থে কাজ করে – অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী

36

দক্ষিণ সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি বলেছেন, আওয়ামী লীগের নেতৃত্বে দেশ যেমন স্বাধীন হয়েছিল ঠিক সেই ভাবে আওয়ামী লীগের নেতৃত্বে দেশের মানুষের আজ অর্থ নৈতিক মুক্তি হয়েছে। দেশ এখন অনেক দূর এগিয়ে গেছে, বিশ্বর বুকে বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশে পরিনত হয়েছে। আজ দেশের প্রতিটি ঘরে-ঘরে খাদ্য ভরপুর, খাদ্য ও টাকার কোন অভাব নেই মানুষের মাঝে, একটি সময় ছিল, যে সময় এদেশের মানুষকে মানুষ মনে করা হতো না। দেশের মানুষকে পরদেশীরা গোলাম খাঁটিয়ে ছিল। এখন দেশের মানুষ পরদেশীদের খাটাবে। আর এসব আওয়ামী লীগের নেতৃত্বেই সম্ভব হয়েছে।
তিনি বলেন, আওয়ামী লীগ জনস্বার্থে কাজ করে, নিজ স্বার্থে আওয়ামী লীগ কাজ করে না, দেশের অনেক দল আছে যারা অতীথে নিজেদের স্বার্থে দেশে রাজনীতি করেছিলেন, দেশের স¤পদ বিদেশে পাচার করেছিলেন, এদেশের মানুষের শ্রমে-ঘামে অর্জিত হাজার হাজার কোটি টাকা লুটপাট করে নিজেরাই স¤পদের পাহাড় গড়েছিল। তাদের আজ বিচার হচ্ছে। এরা দেশের জন্য কিছুই করতে পারেনি, শুধু নিজেদের জন্য করেছে, তারা হাওয়া ভবন করেছিল, যেখানে বসে দেশের মানুষের ভাগ্য নিয়ে চিনিমিনি খেলার পরিকল্পনা করা হতো রাতে দিনে। এখন সেটা নাই। আওয়ামী লীগ কখনই নিজ স্বার্থে কিছুই করেনি।
বৃহ¯পতিবার বিকাল ৩টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পাথারিয়া বাজারের পূর্ব পাশে গরুর হাট সংলগ্ন কালনী নদীতে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) বাস্তবায়নে ১৬ কোটি টাকা ব্যয়ে ২য় কালনী সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন তিনি।
পাথারিয়া ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগি সংগঠনের আয়োজনে, পাথারিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল ফয়েজের সভাপতিত্বে, উপজেলা যুবলীগের যুগ্ম-সাধারণ স¤পাদক এড. সফিকুল ইসলাম ও সাবেক ছাত্রলীগ নেতা সাইফুল ইসলামের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ এলজিইডির নির্বাহী প্রকৌশলী ইকবাল আহমদ, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি হাজী তহুর আলী, সহ সভাপতি মাও. আব্দুল কাইয়ূম, সাধারণ স¤পাদক আতাউর রহমান, সাংগঠনিক স¤পাদক আব্দুল বাছিত সুজন, যুগ্ম-সাধারণ স¤পাদক আবাব মিয়া, পাথারিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল কাহার, জয়কলস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ মিয়া, দরগাপাশা ইউনিয়ন পরিষদের মনির উদ্দিন, পূর্ব পাগলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তার হোসেন, পর্ব বীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর কালাম।