সামাজিক নিরাপত্তা নিশ্চিত করাই সরকারের ভিশন – জেলা প্রশাসক

38

সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম বলেছেন, সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর কল্যাণে সরকার কাজ করছে। দেশ এগিয়ে যাচ্ছে, সাহায্যের পরিমান ও আওতা বৃদ্ধি পাচ্ছে। বর্তমান সরকার জনবান্ধব সরকার। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সমাজসেবা অধিদফতরের মাধ্যমে সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে সরকার কাজ করছে। বিভিন্ন সেবা জনগণের দোর গোড়ায় পৌঁছে দিতে সরকার বদ্ধপরিকর। সমাজসেবা বিভাগ ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড ও জন্মগত হৃদরোগীদের আর্থিক সহায়তা কর্মসূচির অধীনে ২০১৩-১৪ অর্থ বছর থেকে চালু হওয়া এই প্রকল্পে ২০১৭-১৮ অর্থ বছর পর্যন্ত কোটি ৪ লক্ষ টাকা বিতরণ করা হয়েছে। এটা সরকারের সফলতা।
তিনি গতকাল বুধবার বিকেলে সিলেট জেলা সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে বাগবাড়িস্থ আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে জেলা সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড ও জন্মগত হৃদরোগীদের আর্থিক সহায়তা কর্মসূচির ২৬ লক্ষ টাকার ৫২টি চেক বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
সিলেট জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক নিবাস রঞ্জন দাশের সভাপতিত্বে ও সহকারী পরিচালক মোঃ নাজিম উদ্দিনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিভাগীয় পরিচালক সৈয়দা ফেরদাউস আক্তার, সাবেক সংসদ সদস্য ও জাতীয় সমাজ কল্যাণ পরিষদের নির্বাহী সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির,কলামিস্ট সাংবাদিক আফতাব চৌধুরী। উপকারভোগীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন শুকুর আহমদ লস্কর।
শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল সমাজসেবা কর্মকর্তা মোঃ খলিলুর রহমান। গীতা পাঠ করেন প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র সিলেটের প্রতিবন্ধী কর্মকর্তা সিদ্ধার্থ শংকর রায়। সভাপতির বক্তব্যে সিলেট জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক নিবাস রঞ্জন দাশ বলেন, কল্যাণ মন্ত্রণালয়ের ১৫২টি কার্যক্রম রয়েছে। সরকারের সকল মন্ত্রণালয়ের সাথে সমন্বয় করে এই কার্যক্রম বাস্তবায়ন করতে হয়। এজন্যে সম্মিলিত প্রচেষ্টা ও এর প্রচার প্রসারে সহযোগিতা দরকার। বিজ্ঞপ্তি