বিএনপির ২৪ নেতাকর্মীর জামিন নামঞ্জুর, কারাগারে প্রেরণ

85
বিএনপি, যুবদল ও ছাত্রদলের ২৪ নেতাকর্মীকে আদালতের নির্দেশে কারাগারে প্রেরণ করা হচ্ছে। ছবি- মো: করিম মিয়া

স্টাফ রিপোর্টার :
বিএনপি, যুবদল ও ছাত্রদলসহ অঙ্গসংগঠনের ২৪ নেতাকর্মীর জামিন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে প্রেরণ করেছেন আদালত। গতকাল বুধবার দুপুরে সিলেট চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালতের ভারপ্রাপ্ত বিচারক মো: জিয়াদুর রহমান তাদের জামিন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। বিষয়টি নিশ্চিত করেন জালালাবাদ থানার জেনারেল রেকর্ড অফিসার (জিআরও) ইমান আলী।
তিনি জানান, জালালাবাদ থানার ১৯ (১৫-০৯-১৮) নং মামলায় উক্ত আসামীরা উচ্চ আদালতের নির্দেশে জামিনে ছিলেন। গতকাল বুধবার তারা উল্লেখিত (নিম্ন) আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
কারাগারে প্রেরণকৃতরা হচ্ছে- সিলেট জেলা বিএনপি’র স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আ ফ ম কামাল, সহ সাংগঠনিক সম্পাদক মুরাদ হোসেন, জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন, সদর উপজেলা বিএনপির ১ম যুগ্ন সাধারন সম্পাদক ফারুক আহমদ, জেলা বিএনপির সদস্য ওয়ারিছ আলী, জেলা ছাত্রদলের যুগ্ম সাধারন সম্পাদক দুলাল রেজা, হাজী চমক আলী, জাকারিয়া, মাছুম আহমদ হেলাল, এবি সিহাব, আবুল হাসনাত, জৈনউদ্দিন, ইসলাম উদ্দিন, আলীবুর রহমান, পাখি মিয়া, এনামুল হক, মাহবুবুর রহমান জুবায়ের, আব্দুর রহমান, মিনহাজ পাঠান, আব্দুল হাফিজ, এস.কে শাহিন, আয়াত উল্লাহ, রুস্তুম আলী ও মোহাম্মদ আলী।
উল্লেখ্য, গত ১৫ সেপ্টেম্বর বিকেল সোয়া ৫ টার দিকে আখালিয়া নবাবী জামে মসজিদের সামনে বিএনপি, যুবদল ও ছাত্রদলসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা পুলিশের অনুমতি ছাড়া মিছিল-মিটিংয়ের জন্য জড়ো হচ্ছিল। পুলিশ এ খবর পেয়ে বিএনপি’র নেতাকর্মীদের মিছিল-মিটিং না করতে বলে। এনিয়ে উভয়ের মধ্যে সংঘর্ষ বাধে। এতে বেশ কিছু পুলিশ সদস্য আহত হন। এ ঘটনায় জালালাবাদ থানার এসআই পরিমল চন্দ্র দাস বাদি হয়ে ৫৯ জনের নাম উল্লেখ করে থানায় একটি পুলিশ এসল্ট মামলা দায়ের করেন। নং- ১৯ (১৫-০৯-১৮)।