বাহুবলে দু’পক্ষের সংঘর্ষে আহত শতাধিক, আটক ১৫

47
হবিগঞ্জের বাহুবলে দু’পক্ষের সংঘর্ষ চলাকালে টেটা হাতে এক পক্ষ।

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
হবিগঞ্জের বাহুবলে সরকারি পুকুর দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে শতাধিক লোকজন আহত হয়েছেন। এ ঘটনায় ১৫ জনকে আটক করেছে পুলিশ।
মঙ্গলবার (৬ নভেম্বর) বিকেলে উপজেলার সাতকাপন ইউনিয়নের গোয়ারোয়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, ওই গ্রামের একটি সরকারি পুকুর দখল নিয়ে সাবেক ইউপি সদস্য সফিক মিয়া ও সিরাজ মিয়ার লোকজনের মাঝে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এরই জের ধরে মঙ্গলবার বিকেলে উভয়পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়লে অর্ধশতাধিক লোকজন আহত হন। সংঘর্ষের সময় আতঙ্কে সাধারণ লোকজন দিগ্বিদিক ছোটাছুটি করতে থাকে।
খবর পেয়ে বাহুবল-নবীগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরীসহ পুলিশ সদস্যরা ঘটনাস্থলে ছুটে যান। এ সময় রাবার বুলেট ও কাদানে গ্যাস নিক্ষেপ করে সবাইকে ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরে ঘটনাস্থল থেকে পুলিশ ১৫ দাঙ্গাবাজকে আটক করে।
ঘণ্টাব্যাপী সংঘর্ষে শতাধিক লোকজন আহত হন। আহতদের সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও চিকিৎসা দেওয়া হয়েছে।
বাহুবল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুক আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৪৮ রাউন্ড বুলেট ও ১৩ রাউন্ড কাদানে গ্যাস নিক্ষেপ করে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।