দু’দিনে বিএনপির ৭২ নেতাকর্মী আটক

37

স্টাফ রিপোর্টার :
নগরীতে ২ দিনের অভিযানে বিএনপির ৭২ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। এদের মধ্যে ৬৮ জনকে পুরাতন একটি মামলায় গ্রেফতারের পর কারাগারে পাঠানো হয়েছে।
গত বুধবার সন্ধ্যায় খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদিরসহ ৪ নেতাকর্মী আটক করে পুলিশ। আটক অন্যরা হলেন- জেলা ছাত্রদলের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক মো. সাগর, ১১ নম্বর ওয়ার্ড বিএনপির সহ-সভাপতি সেলিম লস্কর, ছাত্রদল কর্মী ছালেক মিয়া। এই ৪জনকে পুরাতন মামলায় গ্রেফতার দেখিয়ে গতকাল বৃহস্পতিবার আদালতে সৌপর্দ করা হবে।
কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সেলিম মিয়া বলেন, গত মঙ্গলবার রাতে আটক ১২ ছাত্রদল নেতাকর্মীকে আগের একটি মামলায় গ্রেফতারের পর বুধবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। গ্রেফতাররা হচ্ছে- জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক আব্দুল খালিক মিল্টন, ল’ কলেজ ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি আবু ইয়ামিন চৌধুরী, ছাত্রদল নেতা সুমন আহমদ, রেজাউল করিম, সৈয়দ মনসুর আলী, আব্দুর রহিম, তাজরিয়ান, আবুল হাসনাত জাবের, আব্দুল মোতালিব, খোরশেদ আলম, শাহরিয়ার রহমান হাসান ও হীরন মিয়া।
পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) মোহাম্মদ আব্দুল ওয়াহাব বলেন, মঙ্গলবার রাত থেকে ২৪ ঘণ্টার অভিযানে ৬৮ নেতাকর্মীকে আটক করা হয়। বুধবার সমাবেশ শেষে মুক্তাদিরসহ বিএনপির ৪ নেতাকর্মী আটক করা হয়েছে বলে জানান অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) ওয়াহাব।