গণমাধ্যম ও গণতন্ত্র হাত ধরে হাঁটতে হবে – তথ্যমন্ত্রী

60

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন. আজকের দৃশ্য আশার সঞ্চার করেছে। নারীরা এখন গণমাধ্যমে কাজ করছে। সবক্ষেত্রে নারী পুরুষের বৈষম্য দূর করতে হবে। যাদের পথ ধরে বর্র্তমান নারীরা হেঁটে আসছে তাদেরকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি। জঙ্গী দমনে গনমাধ্যমগুলোকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। পেশাগত দক্ষতার কোন বিকল্প নেই। গণমাধ্যম ও গণতন্ত্রন হাত ধরে হাঁটতে হবে। বর্তমানে মূল সমস্যা হচ্ছে জঙ্গি সন্ত্রাস। বাংলাদেশকে জঙ্গিসন্ত্রাস মুক্ত করার জন্য সরকার কাজ করছে। সংবাদকর্মীদেরকে দক্ষ ও ভালো হতে হবে। নৈতিকতা ও সততা বজায় রেখে কাজের প্রতি মনোযোগ দিতে হবে।
বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের তৃতীয় জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। গত ২১ অক্টোবর বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।
তথ্যমন্ত্রী আরো বলেন, সাংবাদিকদেরকে প্রতিদিন পড়তে হবে, লিখতে হবে। নিজের লেখার প্রতি আন্তরিক হতে হবে। নিজের ঢংয়ে লিখতে হবে। কাজের প্রতি সচেতন হতে হবে। যে বিষয়ে যে দক্ষ, সেই বিষয় নিয়ে তার কাজ করা উচিত।
বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হকের সভাপতিত্বে ও নারী সাংবাদিক কেন্দ্রের সাধারণ সম্পাদক পারভীন সুলতানা ঝুমার পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিডি নিউজ টোয়েন্টি ফোর ডট কমের এডিটর ইন চীফ তৌফিক ইমরোজ খালিদী, নারী সাংবাদিক কেন্দ্রের উপদেষ্টা সেতারা মুসা, সাউথ ইস্ট ব্যাংকের এম ডি মোহাম্মদ কামাল হোসেন ও মানুষের জন্য ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শাহীন আনাম।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সাধারণ সম্পাদক পারভীন সুলতানা ঝুমা। নারী সাংবাদিক সংগঠনের প্রস্তাবনা রাখেন, নারী সাংবাদিক কেন্দ্রের সহ সভাপতি দিল মনোয়ারা মনু। শোক প্রস্তাব পাঠ করেন সভাপতি নাসিমুন আরা হক। বিজ্ঞপ্তি