হলুদ সাংবাদিকতা পরিহার করে সত্য প্রকাশে ব্রতী হতে হবে -অতিরিক্ত জেলা প্রশাসক

41

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু সাফায়াৎ মুহম্মদ শাহে দুল ইসলাম বলেছেন, সাংবাদিকরা জাতির বিবেক আর সাংবাদিকতা হচ্ছে একটি মহৎ পেশা। সাংবাদিকদের মাধ্যমে একজন মানুষ প্রতিদিনকার নানা ঘটনা ও দুর্ঘটনার খবর নিমিষেই জানতে পারে। সুতরাং, সাংবাদিকতা হতে হবে বস্তুনিষ্ঠ। প্রত্যেক রিপোর্টারকে ঘটনাস্থলে উপস্থিত থেকে সব তথ্য নিশ্চিত হয়ে তারপর সেটা প্রতিবেদন আকারে প্রকাশ করতে হবে। যারা অন্যের লেখাকে কপি পেস্ট করেন সেটাকে হলুদ সাংবাদিকতা বলে। তাই হলুদ সাংবাদিকতা পরিহার করে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে ব্রতী হতে হবে।
তিনি শনিবার দুপুর ১২টায় সাপ্তাহিক সোনালী সিলেট এর অন-লাইন সংস্করণ সোনালী সিলেট ডট কম-এর উদ্বোধনী ও অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
সোনালী সিলেট এর সম্পাদক ও প্রকাশক মো. তাজুল ইসলাম এর সভাপতিত্বে এবং বার্তা সম্পাদক আব্দুল খালিকের পরিচালনায় অনুষ্ঠানে কোরআনে পাক থেকে তেলাওয়াত করেন মাওলানা মো. গুফরানুল কারীম আল-কাদেরী, স্বাগত বক্তব্য রাখেন জালালাবাদ থানা আওয়ামী লীগের সভাপতি ও সোনালী সিলেট এর প্রধান সম্পাদক মো. উস্তার আলী।
প্রধান আলোচক এর বক্তব্য রাখেন বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য ও সিলেট জেলা বারের সাবেক সভাপতি এডভোকেট এ. এফ. এম রুহুল আনাম চৌধুরী মিন্টু। তিনি বলেন, বর্তমান সরকার প্রযুক্তি ক্ষেত্রে অনেক গুরুত্বারোপ করেছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন- দৈনিক বিজয়ের কন্ঠ’র সম্পাদক ও প্রকাশক জে. এ কাজল খান, উপদেষ্টা পুলক চৌধুরী, বিশিষ্ট আইনজীবী এডভোকেট মো. জুয়েল, দৈনিক ইত্তেফাক পত্রিকার সিলেট প্রতিনিধি আহসান হাবিব, সিলেট সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল হালিম সাগর, তিশা পরিবহন এর স্বত্ত্বাধিকারী দেলওয়ার হোসেন বাচ্চু।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সোনালী সিলেট এর ব্যবস্থাপনা সম্পাদক শাব্বির আহমদ, ক্লাসিক পরিবহনের স্বত্ত্বাধিকারী আবুল কাশেম, বিশিষ্ট ব্যবসায়ী দিলিপ কুমার দেব নাথ, মামুনুর রশীদ, জালালাবাদ থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ. কে. এম কাওসার আহমদ, মো. আলমগীর, মো. জয়নাল আবেদীন, দৈনিক যায়যায়দিন পত্রিকার দক্ষিণ সুরমা প্রতিনিধি সুমন আহমদ, প্রবাসী মো. ছাদ উদ্দিন, সিলেট মহানগর কৃষক লীগের অর্থ সম্পাদক ডা. মো. মুহিবুর রহমান (মুহিত), আনসার কমান্ডার শাহাব উদ্দিন, সোনালী সিলেট এর দক্ষিণ সুরমা প্রতিনিধি অপু আহমদ রাজু, ফটো সাংবাদিক সামছুদ্দীন আহমদ সমর, রাজনগর প্রতিনিধি মাসুদুর রহমান, ভ্রাম্যমাণ প্রতিনিধি জাহাঙ্গীর আলম নয়ন ও তাজ উদ্দিন, ফরহাদ আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি