তিতলির প্রভাবে নগরীতে গুঁড়িগুঁড়ি বৃষ্টি, জন ভোগান্তি

17

স্টাফ রিপোর্টার :
তিতলির প্রভাবে গুঁড়িগুঁড়ি বৃষ্টির কারণে ভোগান্তিতে পড়েছেন নগরীবাসী। বিশেষ কাজ ছাড়া অনেকেই গতকাল শুক্রবার বাহিরে বের হতে দেখা যায়নি। এছাড়া এমন বৃষ্টি উপেক্ষা করে আসন্ন শারদীয় দুর্গা পূজার আয়োজকরা পড়েছেন আরো ভোগান্তিতে। আগামী সোমবার থেকে শুরু হচ্ছে শারদীয় এ দুর্গা পূজা।
এমনকি শুক্রবার তিতলির প্রভাবে ঘূর্ণিঝড় মাঝারি থেকে ভারী বৃষ্টি হয় সিলেটসহ সারাদেশের বিভিন্ন জায়গায়। তবে দক্ষিণাঞ্চলে অতি ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে বলেও জানিয়েছে সিলেটের আবহাওয়া অফিস।
এদিকে অনুমানের চেয়ে প্রায় তিনগুণ শক্তিতে ভারতের উড়িষ্যা ও অন্ধ্রপ্রদেশ উপকূলে আঘাত হানে ঘূর্ণিঝড় ‘তিতলি’। তবে ঝড়টি ক্রমশ দুর্বল হয়ে নিম্নচাপে পরিণত হওয়ায় বাংলাদেশের কোথাও কোথাও ভারী ও মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে। নগরীতে শুক্রবার সকাল থেকেই শুরু হয়েছে এ বৃষ্টি।
সিলেট আবহাওয়া অফিসের পূর্বাভাসে বলা হয়েছে, সিলেট, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হওয়ার সম্ভাবনা রয়েছে।
ভারতের উড়িষ্যা ও সেই সংলগ্ন উপকূলীয় এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় তিতলি সামান্য উত্তরপূর্ব দিকে এগিয়ে দুর্বল হয়ে পড়েছে। ঝড়টি এখন একই এলাকায় নিম্নচাপে পরিণত হয়েছে। শুক্রবার সকাল ৬টায় ভারতের উড়িষ্যা ও সংলগ্ন উপকূলীয় এলাকায় অবস্থান করছিল তিতলি। এটি আরও উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে ক্রমে দুর্বল হয়ে পড়তে পারে বলে আশঙ্কার কথা জানিয়েছে সিলেটের আবহাওয়া অফিস।